ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজধানীতে ত্রাণ ও ঈদ উপহার দিলো যুবলীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ২ মে ২০২১   আপডেট: ২৩:১৭, ২ মে ২০২১
রাজধানীতে ত্রাণ ও ঈদ উপহার দিলো যুবলীগ

করোনা পরিস্থিতির কারণে আর্থিক সংকটে পড়া মেহনতি মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রাখার পাশাপাশি তাদের ঈদ উপহার দিয়েছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। লকডাউনের শুরু থেকে ত্রাণ বিতরণ করছে সংগঠনটি। ১৫ রমজানের পর এর সঙ্গে যোগ হয় ঈদ উপহার।

রমজানের প্রথম দিন মাসব্যাপী ত্রাণ কর্মসূচি শুরু করে যুবলীগ। এর অংশ হিসেবে রোববার (২ মে) রাজধানীর বিভিন্ন স্থানে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি।

রাজধানীর বনানীর সোয়াত মাঠে দিনমজুরদের মাঝে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের পক্ষ থেকে ঈদ উপহার ও ত্রাণ দেওয়া হয়। এসবের মধ‌্যে ছিল—শাড়ি, লুঙ্গি, চাল, ডাল, তেল, লবণ, আলু, ডিম ও নগদ অর্থ।

এ সময় মাইনুল হোসেন খান নিখিল নিখিল বলেন, ‘করোনা মহামারির শুরু থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগ সারা দেশে জনগণের সেবায় কাজ করছে। এই দুর্যোগ যতদিন থাকবে, যুবলীগ ততদিন প্রিয় নেত্রীর নির্দেশে সেবা করে যাবে, ইনশাআল্লাহ।’

এদিকে, মাসব্যাপী ত্রাণ বিতরণ কর্মসূচির অংশ হিসেবে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অসহায় মানুষদের খাবার দেওয়া হয়। এ সময় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক শামীম আল সাইফুল সোহাগ, ত্রাণ ও দুর্যোগ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, উপ-তথ্য ও যোগাযোগ (আইসিটি) সম্পাদক এন আই আহমেদ সৈকত প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া, চিড়িয়াখানা রোডের পাশে ঈদগাহ মাঠে যুবলীগের উদ্যোগে তৃতীয় লিঙ্গের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এর আগে বাকপ্রতিবন্ধী ও দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ ও উপহার বিতরণ করা হয়।

ধানমন্ডিতে যুবলীগ নেতারা খাবার বিতরণ
করোনায় কর্মহীন মানুষের মাঝে নিয়মিত খাবার বিতরণ করছেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাসবীরুল হক অনু। লকডাউন ও রমজানে তার উদ্যোগে ধানমন্ডিতে প্রতিদিন বিকেলে রান্না করা খাবার ও ইফতার সামগ্রী বিতরণ করা হচ্ছে। প্রতিদিন প্রায় ৫০০ ভাসমান মানুষ ও দিনমজুরের মাঝে খাবার বিতরণ করেন তিনি।

তাসবীরুল হক অনু বলেন, ‘আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খাঁন নিখিলের নির্দেশনায় পবিত্র মাহে রমজান উপলক্ষে অসহায় দুস্থ মানুষের মাঝে আমাদের ক্ষুদ্র প্রচেষ্টায় এই কর্মসূচি প্রতিদিন চলছে এবং চলমান থাকবে।’

এদিকে সারাদেশে যুবলীগের উদ্যোগে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও স্বাস্থ্য সচেতনতামূলক লিফলেট বিতরণ, ফ্রি টেলিমেডিসিন সেবা দেওয়া হচ্ছে। শ্রমিক সংকটে কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য যুবলীগের নেতাকর্মীরা ধান কেটে তাদের ঘরে তুলে দিচ্ছেন।

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়