Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ২ ১৪২৮ ||  ০৮ সফর ১৪৪৩

রেওয়াজ ভেঙে শোকাবহ আগস্টে আ.লীগের কমিটি!

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ৩ আগস্ট ২০২১  
রেওয়াজ ভেঙে শোকাবহ আগস্টে আ.লীগের কমিটি!

আগস্ট বাঙালি জাতির জন‌্য শোকের মাস। এই মাসে জাতির পিতাকে হারিয়েছে বাঙালি। শোকের এই মাসে দলের সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা থেকে বিরত থাকার রেওয়াজ আছে আওয়ামী লীগের। তবে এবার সেই রেওয়াজ ভেঙে কমিটি দিয়েছে বরিশাল জেলা আওয়ামী লীগ! বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে চলছে আলোচনা-সমালোচনা। আওয়ামী লীগের শীর্ষমহল এই ঘটনায় বিস্মিত।

সোমবার (২ আগস্ট) বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার কমিটি দিয়েছে বরিশাল জেলা আওয়ামী লীগ। এতে সরদার মোঃ খালেদ হোসেন স্বপনকে সভাপতি ও মৃধা মুহঃ আকতার উজ্জামান মিলনকে সাধারণ সম্পাদক করে বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষনা করা হয়েছে।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ‌্যাডভোকেট তালুকদার মো:  ইউনুস স্বাক্ষরিত সেই প্রেস বিজ্ঞপ্তি বলা হয়েছে, গত ২০১৯ সালের ১২ ডিসেম্বর বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন উপজেলা কমিটির সভাপতি কাজী এমদাদুল হক দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ (এম.পি)। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ‌্যাডভোকেট তালুকদার মো: ইউনুস।

কাউন্সিলরগণ সর্ব সম্মতিক্রমে কমিটি গঠনের দায়িত্ব অর্পন করেন আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এর ওপর। পরবর্তীতে করোনা পরিস্থিতির ভয়াবহতা ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহান আরা বেগম এর আকস্মিক মৃত্যু সহ বিভিন্ন পরিস্থিতির কারণে কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি।

এদিকে শোকাবহ আগস্টে কমিটি গঠন নিয়ে সামাজিক যোগাযোগমাধ‌্যমে ক্ষোভ প্রকাশ করেছে নেতাকর্মীরা। এ সম্পর্কে জানতে চাইলে আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ রাইজিংবিডিকে বলেন, ‘এই কমিটি আমরা সবাই মিলে বসে চলতি বছরের ১০ মার্চ করেছি। কিন্তু করোনার কারনে দিতে বিলম্ব হয়েছে। আমরা আগস্টে কোনো কমিটি দিইনি। এই কমিটি গত ৩১ জুলাই দেয়ার কথা।  সম্ভবত প্রেসে দিতে গিয়ে দেরি করেছেন জেলা সাধারণ সম্পাদক।’ 

বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাক অ‌্যাডভোকেট আফজাল হোসেন বলেন, বিষয়টি আমি এখনও জানি না। খোঁজ নিয়ে দেখছি।

আগস্টে কমিটি গঠন করায় বিস্ময় প্রকাশ করে আওয়ামী লীগের সভাপতিমমন্ডলীর সদস‌্য আব্দুর রহমান রাইজিংবিডিকে বলেন, এই ধরনের কোনো কর্মকান্ড আওয়ামী লীগ আগস্টে করে না। কারন আগস্ট আমাদের কাছে, পুরো জাতির কাছে শোকের মাস। যারা কমিটি ঘোষনা করেছেন তাদের এই বিষয়ে অধিকতর সতর্ক হওয়া উচিত ছিলো। কারন এই মাসে কমিটি দেয়া বা কমিটি ভেঙে দেয়ার মতো সাংগঠনিক কর্মকান্ড আমরা করি না।

এর মাধ‌্যমে দলের রেওয়াজের ব‌্যত‌্যয় হলো কিনা-জানতে চাইলে তিনি বলেন, এটিতে তো অবশ‌্যই ব‌্যত‌্যয় ঘটেছে। ভবিষ‌্যতে এই বিষয়ে আরো সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

ঢাকা/পারভেজ/এমএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়