Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতামূলক কর্মসূচির বিকল্প নেই: এমপি বাবলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ৪ আগস্ট ২০২১  
ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতামূলক কর্মসূচির বিকল্প নেই: এমপি বাবলা

ডেঙ্গু নিয়ন্ত্রণে দলমত নির্বিশেষে সব শ্রেণিপেশার মানুষকে সচেতন ও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা।

বুধবার (৪ আগস্ট) শ্যামপুর খন্দকার রোডে ডেঙ্গু প্রতিরোধে নিজের ব্যক্তিগত পক্ষ থেকে শ্যামপুর-কদমতলীর সাতটি ওয়ার্ডে  ৭ দিনব্যাপী  এডিস মশা নিধনের প্রতিষেধক ছিটানো কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টির যৌথ কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দে, যুগ্ম প্রচার সম্পাদক শেখ মাসুক রহমান, শ্যামপুর থানা জাপার সভাপতি কাওসার আহমেদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা, মহানগর নেতা ডি. কে সমির, সুলতানা আহামেদ লিপি প্রমুখ।

এমপি বাবলা বলেন, নগরীর এডিস মশা নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকা দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ইতিমধ্যে ব্যাপক কার্যকর কর্মসূচি গ্রহণ করেছেন। আমাদের পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের নির্দেশে নির্বাচনী এলাকায় আমি এডিস মশা নির্মূলে প্রতিষেধক ছিটানো কর্মসূচি পরিচালনা করছি। 

তিনি বলেন, প্রতিটা পরিবারের সদস্যদের উচিত নিজেদের ও সমাজের মানুষকে ডেঙ্গুর হাত থেকে বাঁচানোর জন্য অবশ্যই নিজ আঙ্গিনা ও বাড়ির ছাদ পরিস্কার পরিছন্ন করে রাখা।  এছাড়া এডিস মশার আশঙ্কা  রয়েছে এমন সব স্থানগুলোকে অবশ্যই পরিস্কার পরিছন্ন রাখতে হবে। এজন্য স্ব-স্ব এলাকার রাজনৈতিক নেতাকর্মী ও সামাজিক সংগঠন এবং সুশীল সমাজের বক্তিদের এগিয়ে আসতে হবে।

বাবলা বলেন, করোনায় আক্তান্ত ও মৃত্যুর হার যেভাবে বেড়ে চলছে, তাতে আমরা যদি এখনও সচেতন না হই, তাহলে আমাদের আরও  চরম দুর্ভোগ পোহাতে হবে।  তাই সবাইকে মাস্ক পড়া, সামাজিক দূরত্ব  বজায় রেখে চলা ও করোনা প্রতিরোধে টিকা গ্রহণ করা জরুরি।

 

/নঈমুদ্দীন/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়