ঢাকা     সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯ ||  ২৯ সফর ১৪৪৪

বাম জোটের হরতাল: পল্টনে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ২৮ মার্চ ২০২২   আপডেট: ১১:৫৪, ২৮ মার্চ ২০২২
বাম জোটের হরতাল: পল্টনে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া

বাম জোটের ডাকা আধাবেলা হরতালে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সোমবার (২৮ মার্চ) সকাল ১১ টার পর পল্টন মোড়ে এ ঘটনা ঘটে। পুলিশ লাঠিচার্জ ও জলকামান ছিটিয়ে নেতাকর্মীদের পল্টন মোড় থেকে ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা করে।

মতিঝিল-পল্টন জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ রাইজিংবিডিকে বলেন, হরতালের নামে রাস্তা অবরোধ করে সকাল থেকেই নেতাকর্মীরা যান চলাচলে বিঘ্ন ঘটায়।  পরে তাদের সরে যেতে বললে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

এর আগে রাজধানীর বিভিন্ন মোড়ে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিলের মাধ্যমে বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস দিবস হরতাল শুরু হয়।দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ডাকা এই হরতালে সোমবার (২৮ মার্চ) সকাল ৬টা থেকে পল্টন এলাকাসহ রাজধানীর বিভিন্ন মোড়ে অবস্থান নেন গণতান্ত্রিক বাম জোটের নেতাকর্মীরা।

সকাল ৬টার দিকে হরতালে সমর্থনে বাম গণতান্ত্রিক জোটের শরিক দল সিপিবি, বাসদ, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কাস পার্টির নেতাকর্মীরা পল্টন মোড় মিছিল বের করেন। মিছিলটি মতিঝিল, গুলিস্তান, বিজয়নগর ঘুরে আবার পল্টন মোড়ে অবস্থা নেয়। এছাড়া পল্টন মোড়ে ব্যারিকেড় দিয়ে যানচলাচল বন্ধ করে দেয়।

বাম জোট নেতা জুনায়েদ সাকী বলেন, আমরা শান্তিপূর্ণভাবে হরতাল পালন করছিলাম। কিন্তু পুলিশ কোনো কারণ ছাড়াই আমাদের ওপর লাঠিচার্জ করে। পানি ছিটিয়ে আমাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। তবে তাদের সে বাধা জনগণ মানবে না। জনগণ জেগেছে। আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

আরও পড়ুন

বাম জোটের হরতাল চলছে

বাম জোটের হরতাল: খুলনায় আটক ৬

সিলেটে বামজোটের নিরুত্তাপ হরতাল 

/মাকসুদ/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়