ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করছে: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ৭ নভেম্বর ২০২২   আপডেট: ১৩:১৮, ৭ নভেম্বর ২০২২
বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৭৫ সালের ৭ নভেম্বর সৈনিক জনতার বিপ্লবের মধ্য দিয়ে আধুনিক বাংলাদেশের রূপকার, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা জিয়াউর রহমান নতুনভাবে বাংলাদেশের স্বাধীনতাকে ফিরিয়ে এনেছিলেন। এজন্যই দিনটি দেশের মানুষের কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

সোমবার (৭ নভেম্বর) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের কাছে এসব মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ৭ নভেম্বর শুধু দিবস নয়। এটি দেশের মানুষের কাছে ছিল যুদ্ধ পরবর্তী স্বাধীনতা-সার্বভৌমত্বকে সুসংহত করবার দিন। বাংলাদেশের শত্রুদের পরাজিত করে দেশপ্রেকি সৈনিক জনতা বাংলাদেশকে রক্ষা করবার মূলমন্ত্রে সেদিন উজ্জীবিত হয়েছিল। তারই ধারাবাহিকতায় আমরা পরবর্তী সময়ে ভয়াবহ একদলীয় শাসন ব্যবস্থা দেখেছি। সেটাকে পরিবর্তন করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে।  আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে নতুন অর্থনৈতিক ধারার পাশাপাশি মুক্ত অর্থনীতির ধারা চালু হয়। 

আজও বাংলাদেশের হারিয়ে যাওয়া গণতন্ত্রকে ফিরে পাওয়ার জন্য ও অর্থনীতিকে টিকিয়ে রাখার জন্য লড়াই করে চলেছেন বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, আমাদের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা এবং ৩৫ লাখ নেতাকর্মীর মামলা থেকে মুক্তি এবং সমৃদ্ধ অর্থনীতির জন্য আমরা লড়াই করছি। আজকের দিনে আমাদের শপথ-দেশনেত্রীর মুক্তি, তারেক রহমানকে ফিরিয়ে আনা। এছাড়াও দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনা এবং একটি গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করা।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, আমান উল্লাহ আমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মো. আব্দুস সালাম, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, বিএনপি প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, মীর সরফত আলী সপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, কৃষিবিদ গোলাম হাফিজ কেনেডি, শামীমুর রহমান শামীম, আমিনুল হক, আমিনুল ইসলামসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
 

/মেয়া/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়