ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শহীদ ডা. মিলনের সমাধিতে ছাত্রদলের শ্রদ্ধা 

জ্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ২৭ নভেম্বর ২০২২  
শহীদ ডা. মিলনের সমাধিতে ছাত্রদলের শ্রদ্ধা 

১৯৯০-এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন ক‌রে‌ছে জাতীয়তাবাদী ছাত্রদল। 

রোববার (২৭ ন‌ভেম্বর) সকালে ছাত্রদল নেতৃবৃন্দ শহীদ ডা. মিলনের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান । 

এসময় ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, জ্যেষ্ঠ সহসভাপতি রাশেদ ইকবাল খান, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, ছাত্রদল ঢাবি শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, ছাত্রদল নেতা ইজাজুল কবির রুয়েল, মো. হাসানুর রহমান, মশিউর রহমান, মমিনুল ইসলাম জিসানসহ ছাত্রদলের কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

ছাত্রদল সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ বলেন, যে গণতন্ত্রের জন্য ডা. মিলন শহীদ হয়েছেন সে গণতন্ত্রকে আবারও চারদেয়ালের মাঝে বন্দী করে রেখেছে এই অনির্বাচিত সরকার। যতদিন এই ফ্যাসিবাদী সরকারের পতন না ঘটবে, জনগণের অধিকার জনগণের মাঝে ফিরিয়ে দিতে না পারবো ততদিন আমরা রাজপথ ছেড়ে ঘরে যাবো না- এটাই হোক শহীদ ডা. মিলন দিবসে শপথ।

প্রসঙ্গত, ১৯৯০ সালের ২৭ ন‌ভেম্বর স্বৈরাচারবিরোধী আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএস‌সি এলাকায় গুলিতে নিহত হন ডা. শামসুল আলম খান মিলন। অবশেষে ছাত্র-গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এরশাদের স্বৈরশাসনের পতন ঘটে। সেই থেকে প্রতি বছর ২৭ নভেম্বর শহীদ ডা. মিলন দিবস পালন করা হচ্ছে।

ডা. মিলন চিকিৎসকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, ঢাকা মেডিক্যাল কলেজ শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ এবং ঢাকা কলেজের বায়োকেমিস্ট বিভাগের প্রভাষক ছিলেন।

মেয়া/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়