ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাতির সব অর্জনকে আ.লীগ সরকার ধ্বংস করেছে: মোশাররফ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ১৮ জানুয়ারি ২০২৩  
জাতির সব অর্জনকে আ.লীগ সরকার ধ্বংস করেছে: মোশাররফ

ছবি: মেসবাহ য়াযাদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতির সব সফলতা ও অর্জনকে আওয়ামী লীগ সরকার ধ্বংস করেছে।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে নির্বাসিত করেছে।  প্রশাসন ও বিচার ব্যবস্থাকে দলীয়করণ করেছে। দেশে মানুষের ভোটাধিকার নেই, মানবাধিকার নেই।  লুটপাট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে তারা। এ অবস্থা থেকে দেশ, দেশের মানুষের মুক্তির জন্য রাজপথেই ফয়সালা নির্ধারণ করতে হবে।

বুধবার (১৮ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে দিনব্যাপী চিত্রাংকন প্রতিযোগিতা, স্বেচ্ছায় রক্তদান, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এবং ছিন্নমূল পথ শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণের জন্য এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করে খন্দকার মোশাররফ বলেন, ১৯৭১ সালে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে দেশে মুক্তিযুদ্ধ শুরু হয়। অথচ সেই স্বাধীনতার ঘোষণা নিয়ে নিজেদের দুর্বলতা ধামাচাপা দেওয়ার জন্য ইতিহাস বিকৃতি করছে আওয়ামী লীগ। তারা ৭২ থেকে ৭৫ পর্যন্ত মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করে বাকশাল গঠন করে। সংবাদপত্রের স্বাধীনতা হরণ করে, রক্ষী বাহিনী গঠন করে ৩০ হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করে, তাদের লুটপাট আর দুর্নীতির কারণে ১৯৭৪ সালে দেশে ভয়াবহ দুর্ভিক্ষ সৃষ্টি হয়।

মোশাররফ বলেন, জাতি গঠনে জিয়ার অসামান্য অবদান থেকে আজকের সমৃদ্ধ বাংলাদেশ। আওয়ামী লীগ যেখানে ব্যর্থ জিয়াউর রহমান সেখানে সফল। এজন্য জিয়াউর রহমানকে ভয় পায় আওয়ামী লীগ। সেই ভয় থেকে ইতিহাস বিকৃতি করে জিয়াউর রহমানকে তার কৃতিত্ব থেকে দূরে রাখার চেষ্টা করছে সরকার।

ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুলসহ ছাত্রদলের কেন্দ্রীয় নেতারা।

/মেসবাহ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়