ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এবার ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ৪ ফেব্রুয়ারি ২০২৩  
এবার ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি

বিভাগীয় পর্যায়ে সমাবেশের পর এবার ইউনিয়ন পর্যায়ে যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেছেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন। আওয়ামী লীগ সরকারের ‘সন্ত্রাস’, বিরোধী দলের নেতাকর্মীদের প্রতি দমন-নিপীড়ন-নির্যাতন, গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি এবং গ্যাস-বিদ্যুতের দাম কমানোসহ ১০ দফা দাবিতে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি।

সমাবেশে মির্জা ফখরুল বলেন, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, গণতন্ত্র পুনরুদ্ধার এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারি (শনিবার) সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করা হবে। তবে, ঢাকায় কখন পদযাত্রা হবে, সেটা পরে জানিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, এবার বিএনপির কর্মসূচি হবে ইউনিয়ন পর্যায়ে। ক্রমান্বয়ে উপজেলা, জেলা, মহানগর, সর্বশেষ কেন্দ্রীয় পর্যায়ে কর্মসূচি দেওয়া হবে। রাজপথের আন্দোলনের মাধ্যমে অবৈধ এই সরকারের ক্ষমতার মসনদ দখল করে নেবে জনগণ।

উপস্থিত নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, আজকের সমাবেশে উপস্থিতির মাধ্যমে আপনারা আবারও প্রমাণ করেছেন, সবাই এখন একটি দাবিতেই আন্দোলন করছে, সেটা হলো এই সরকারের পদত্যাগ।

বাংলাদেশ এখন লুটেরাদের দেশে পরিণত হয়েছে, অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, লুটের নেতৃত্বে আছে আওয়ামী লীগ। এ সরকার সবকিছু লুটে খেয়ে ফেলেছে। বড় বড় প্রকল্পের নামে বিদেশ থেকে ঋণ করে টাকা এনে সে টাকা নিজেদের পকেটে ভরছে।

উপ-নির্বাচন বিষয়ে মির্জা ফখরুল বলেন, অনির্বাচিত এই সরকার বিএনপির ছেড়ে দেওয়া আসনগুলোতেও গণতান্ত্রিক উপায়ে নির্বাচন করতে ব্যর্থ হয়েছে। তারা হিরো আলমকেও ভয় পায়। আবার ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির বহিস্কৃত সংসদ সদস্য আবদুস সাত্তারকে জেতানোর জন্য স্বতন্ত্র প্রার্থী আসিফকে ভয় দেখিয়ে লুকিয়ে পড়তে বাধ্য করে। তার স্ত্রী প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন— বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুর হক মিলন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শিমুল বিশ্বাস প্রমুখ।

মেয়া/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়