ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

বিরোধীদের দমনে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার কর‌ছে সরকার: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ৩০ মে ২০২৩  
বিরোধীদের দমনে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার কর‌ছে সরকার: রিজভী

দেশের মানুষ এখন আর প্রাণ খু‌লে কথা বল‌তে, মতামত জানা‌তে পা‌রেন না। তা‌দের কথা বলার স্বাধীনতা নেই, দেশ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। বিরোধী দলের নেতাকর্মীদের দমনে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের লেলিয়ে দেওয়া হয়েছে ব‌লে অভিযোগ ক‌রে‌ছেন বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী।

মঙ্গলবার (৩০ মে) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ‌লের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমা‌নের ৪২তম মৃত্যুবার্ষিকী উপল‌ক্ষে বিনামূল্যে চিকিৎসাসেবা উদ্বোধনের সময় তিনি এ অভিযোগ করেন। 

রুহুল কবির রিজভী বলেন, দেশ ভয়ানক এক ক্রান্তিকাল অতিক্রম করছে। কথা বলার, সমাবেশ করার, এমনকি ধর্মীয় অনুষ্ঠান করার অধিকারও নেই মানু‌ষের। শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে কতজন যাব- তার জন্যও পুলিশের অনুমতি নিতে হয়।

তি‌নি ব‌লেন, যে নেতা বাংলাদেশকে আলো দেখিয়েছেন, তার শাহাদাতবার্ষিকী পালন করা নিয়েও সরকার বিভিন্ন স্থানে তাণ্ডব চালিয়েছে। গত রাতে মাগুরায় ছাত্রদল, যুবদল নেতাকর্মীদের বাড়িতে হানা দিয়েছে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এভাবে বিএনপিকে দমনপীড়ন ও পিষ্ট করার বিরুদ্ধে লেলিয়ে দেওয়া হয়েছে। বর্তমান সরকারের পায়ের নিচে মাটি নেই ব‌লেই তারা এসব করছে।

‌রিজভী বলেন, ড্যাব সংগঠন জাতীয়তাবাদের আদর্শ ধারণ করে মানুষের সেবার ব্রত নিয়ে এগিয়ে যাচ্ছে। সারা দেশে ড্যাব সুসংগঠিতভাবে মানুষের পাশে দাঁড়িয়ে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে। বিশেষ করে প্রাকৃতিক দুর্যোগে ড্যাবের ভূমিকা অনস্বীকার্য ও ব্যাপক প্রশংসনীয়। এসব কারণে আজকে অনেক খ্যাতিমান চিকিৎসককে পদোন্নতি দেওয়া হয়নি। অনেককে চাকরিচ্যুত করা হয়েছে। যারা অধ্যাপক হওয়ার কথা তাদের তা করা হয়নি। বরং যারা অযোগ্য তাদের পদোন্নতি দেওয়া হয়েছে।

রিজভী বলেন, পররাষ্ট্রমন্ত্রী বলেছেন মার্কিন ভিসানীতি নাকি ধনী লোকের জন্য। অথচ তারা ভু‌লে গে‌ছেন, তাদের সরকার গত ১৪ বছরে মানুষের ভোটাধিকার লুট করেছে। তারা এক নায়কতন্ত্র চালা‌চ্ছে। বি‌রোধী‌দের মামলা, হামলা আর গ্রেপ্তার কর‌ছে। এজন্য মার্কিন যুক্তরাষ্ট্র নতুন ভিসানীতি জারি করেছে। দেশে ডিজিটাল নিরাপত্তা আইনসহ বিভিন্ন কালাকানুন দিয়ে সারা দেশটা‌কে কারাগার বানিয়েছে। সুতরাং আজকে আমাদের সংগ্রাম হচ্ছে ফ্যাসিবাদ ও নাৎসিবাদ থেকে গণতন্ত্র পুনরুদ্ধারের।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। ড্যাব সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী হাসানের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ডা. রফিকুল ইসলাম, ড্যাবের মহাসচিব ডা. মো. আবদুস সালাম, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. পারভেজ রেজা কাকন প্রমুখ।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়