ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

লুটপাটের ধারা অব্যাহত রাখার বাজেট: এবি পার্টি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৩, ১ জুন ২০২৩  
লুটপাটের ধারা অব্যাহত রাখার বাজেট: এবি পার্টি 

‘দেশে দ্রব্যমূল্যের অসহনীয় ও লাগামহীন ঊর্ধ্বগতি এবং যন্ত্রণাদায়ক লোডশেডিংয়ের কারণে বাজেটের প্রতি জনমানুষের আগ্রহ নেই। এবারের বাজেট বরাবরের মতোই গতানুগতিক, উচ্চাভিলাষী ও লুটপাটের ধারা অব্যাহত রাখার বাজেট।’ 

বৃহস্পতিবার (১ জুন) জাতীয় সংসদে পেশ করা ২০২৩-২০২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় উল্লিখিত কথাগুলো বলেছেন এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। 

বাজেটের বিষয়ে এবি পার্টির বক্তব্য তুলে ধরার জন্য ও ‘জনজীবনকে দুর্বিসহ পর্যায়ে পৌঁছানো’র প্রতিবাদে আগামীকাল ২ জুন বিকেল ৪টায় রাজধানীর বিজয়নগরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে এবি পার্টি। 

দলটির শীর্ষ দুই নেতা বলেছেন, সরকারের ভিতরে গড়ে ওঠা সিন্ডিকেটের ফলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম ও জীবনযাত্রার ব্যয় এত বেড়ে গেছে যে, বাজারে গিয়ে সাধারণ মানুষের হার্টঅ্যাটাক করার মতো অবস্থা। বাজেটে এসব নিয়ে কোনো নির্দেশনা নেই। ডিজেল ও অকটেনের দাম কমানোর সুযোগ থাকলেও তার কোনো ইঙ্গিত বাজেটে নেই। বিদেশ থেকে পাচার করা অর্থ ফেরত আনার সুনির্দিষ্ট প্রস্তাব নেই। লোডশেডিং বন্ধের বা বিদ্যুৎ চুরি বন্ধের পরিকল্পনার কথা নেই। 

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়