ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাজেট প্রতিক্রিয়া জানাবে আ.লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ২ জুন ২০২৩   আপডেট: ১৮:০৪, ২ জুন ২০২৩
বাজেট প্রতিক্রিয়া জানাবে আ.লীগ

প্রস্তাবিত ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট নিয়ে প্রতিক্রিয়া জানাবে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ। শনিবার (৩ জুন) সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন হবে। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রস্তাবিত বাজেট নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন।

এর আগে বৃহস্পতিবার বাজেট ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রস্তাবিত বাজেটকে বৈশ্বিক অর্থনৈতিক ‘সঙ্কটে ঘুরে দাঁড়ানোর বাজেট’ বলে অভিহিত করেন আওয়ামী লীগের নেতারা। তারা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য পূরণে সহায়ক হবে এ বাজেট।  

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন। নতুন এই বাজেটে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে চলতি অর্থবছরের মতোই ৭ দশমিক ৫ শতাংশ। বাজেটের আকার নির্ধারণ করা হচ্ছে ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা। মোট আয়ের লক্ষ্যমাত্রা ৫ লাখ কোটি টাকা এবং ঘাটতি ২ লাখ ৬১ হাজার ৯৯১ কোটি টাকা।

বাজেট নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘এই বাজেট হচ্ছে সঙ্কটে ঘুরে দাঁড়ানোর বাজেট। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর সোনার বাংলার অভিমুখে যে যাত্রা, সেই যাত্রার প্রথম ধাপ আমরা অতিক্রম করেছি।’

প্রস্তাবিত বাজেটকে জনবান্ধব আখ্যা দিয়ে তিনি বলেছেন, বাজেটটা এমনভাবে করা হয়েছে, যাতে মানুষের কষ্ট লাঘব হবে।

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়