ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

বাজেটকে স্বাগত জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ২ জুন ২০২৩  
বাজেটকে স্বাগত জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল করেছে স্বেচ্ছাসেবক লীগ

নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

শুক্রবার (২ জুন) দুপুরে আনন্দ মিছিলটি রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে জিরো পয়েন্ট ঘুরে আবারও সেখানে এসে শেষ হয়। 

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী।

বাজেটকে ‘গণমুখী বাজেট’ অভিহিত করে সংগঠনের নেতারা বলেছেন, আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই বাজেট সহায়ক হবে।  

এ সময় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি ম রাজ্জাক, আলিম ব্যাপারী, সাংগঠনিক সম্পাদক নাফাউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈমসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত বিভিন্ন থানা এবং ওয়ার্ডের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে জাতীয় সংসদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন। এ বাজেটে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে চলতি অর্থবছরের মতোই ৭ দশমিক ৫ শতাংশ। বাজেটের আকার নির্ধারণ করা হয়েছে ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা। মোট আয়ের লক্ষ্যমাত্রা ৫ লাখ কোটি টাকা এবং ঘাটতি ২ লাখ ৬১ হাজার ৯৯১ কোটি টাকা।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়