ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আ.লীগের অধীনে আর কোনও নির্বাচন নয়: ফারুক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ৯ জুন ২০২৩  
আ.লীগের অধীনে আর কোনও নির্বাচন নয়: ফারুক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দাবি নয়, সারা বাংলাদেশের অত্যাচারিত মানুষের দাবি- আপনাদের (আওয়ামী লীগের) অধীনে আর কোনও নির্বাচন নয় বলে মন্তব্য করেছেন সাবেক চিফ হুইফ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

শুক্রবার (৯ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক কর্মসূচিতে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, দলটির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, সাবেক যুবদল সভাপতি সাইফুল ইসলাম নিরব, রফিকুল আলম মনজু, শেখ রবিউল আলমসহ সকল জাতীয় নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতীকী কর্মসূচির আয়োজন করেন জিয়া নাগরিক সংসদ। 

জয়নুল আবেদিন ফারুক বলেন, বাংলাদেশে যাদের চা খাওয়ার পয়সা ছিলো না, তারা এখন ব্যাংকের মালিক। যারা চিনির কেজি ১৫০ টাকা করে, আদার কেজি ৪০০ টাকা করে; যারা বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ায় অথচ তারা মানুষকে বিদ্যুৎ দিতে পারে না। তারাই এক সময় বলে বিদ্যুৎ ঝুড়িতে বিক্রি হয়। তারাই এই কেবিনেট মন্ত্রীদের মধ্যে সিন্ডিকেট তৈরি করে মানুষকে কষ্ট দেয়, এটা তাদেরও ভাষা।

আইনমন্ত্রীর প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের মুক্তি দেন বা না দেন, এটা আপনাদের বিষয়। কিন্তু গতকালকে আপনি বলেছেন আর গ্রেপ্তার করবো না, গ্রেপ্তার করতে নিষেধ করবো। আর মামলাও দেবো না। তাহলে অতীতে মামলা দিয়েছেন, মিথ্যা মামলা দিয়েছেন। অথবা আপনি স্বীকার করে নিয়েছেন বাংলাদেশের ৫২ লাখ বিএনপি নেতাকর্মীদের বিনা কারণে মামলা দিয়ে জর্জরিত করেছেন। বিএনপির এই ৫২ লাখ নেতাকর্মী যদি জেলে যায় প্রেসক্লাব থেকে আমি বলছি, আপনাকে ক্ষমতা ছাড়তেই হবে। সংসদ আপনাকে ভাঙতেই হবে। আপনারা তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দেশে সংকট তৈরি করেছেন। এই সংকট আপনাদের সমাধান করতে হবে। যদি সমাধান না হয়, তাহলে বিএনপির কাছে সমাধান একটাই, আপনাদের ক্ষমতা থেকে টেনে-হিঁচড়ে নামাতে বাধ্য হবো। খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে এবং তারেক রহমান ও জোবায়দা রহমানের মামলা প্রত্যাহার করাসহ সকল নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তিনি। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে উদ্দেশ্য করে ফারুক বলেন, আপনারা একদিকে বললেন আলোচনা করতে, আরেক দিকে আলোচনার নামে সময় ক্ষেপণ করতে চান। আপনাদের এই টালবাহানা এক মিনিটের জন্য সহ্য করা হবে না। দয়া করে ক্ষমতা ছেড়ে দেন। পরে যারা ক্ষমতায় আসবেন, তাদের সাথে আলোচনা হবে। ক্ষমতা ছাড়ার পরেও আলোচনা হবে।  

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- জিয়া নাগরিক সংসদের সভাপতি অ্যাডভোকেট মো. মাইন উদ্দীন মজুমদার, সাধারণ সম্পাদক আসাদুল হক (শহিদুল), আলমগীর, হারুন, শাইনসহ প্রমুখ। 

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়