ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

অবরোধের সমর্থনে রাজধানীতে বিএনপির খণ্ড খণ্ড মিছিল, গ্রেপ্তার ১১

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ২৭ নভেম্বর ২০২৩  
অবরোধের সমর্থনে রাজধানীতে বিএনপির খণ্ড খণ্ড মিছিল, গ্রেপ্তার ১১

ফাইল ফটো

নির্বাচনি তফসিল ঘোষণা, মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হতাহত করা ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের দাবিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা সপ্তম দফার অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন সোমবার (২৭ নভেম্বর) রাজধানীর বিভিন্ন থানা এলাকায় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল করেছেন। বিভিন্ন স্থানে পুলিশ ও সরকার সমর্থকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন তারা। এ সময় বিএনপির ও এর অঙ্গ সংগঠনের ৭ নেতাকর্মী আহত হয়েছেন। আটক করা হয়েছে ১১ জন নেতাকর্মীকে।

সোমবার (২৭ নভেম্বর) দিনব্যাপী ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় অবরোধেল সমর্থনে মিছিল করেছেন। 

শ্যামপুর-কদমতলী থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নগরীর দোলাই পাড় সড়কে মিছিল করেন। রমনা থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নগরীর ইস্কাটন এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করেন। এ সময় রমনা থানা বিএনপির নেতা সাইফুর বিশ্বাসসহ ৬ জনকে আটক করে পুলিশ। পুলিশের সঙ্গে সংঘর্ষে ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল মোতালেব রুবেলসহ কয়েকজন আহত হন।

সবূজবাগ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাজধানীর বাসাবো এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করলে বাসাবো মাঠের সামনে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। এতে বিএনপির তিন কর্মী আহত হন।

ডেমরা থানা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা  মিছিল বের করেন। এছাড়া, যাত্রাবাড়ী এলাকায় গত রাতে মশাল মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা।

ওয়ারী, গেন্ডারিয়া, সূত্রাপুর, বংশাল ও কোতয়ালী থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গোপীবাগে সাদেক হোসেন খোকা সড়কে অবরোধের সমর্থনে মিছিল বের করেন। মিছিলটি মতিঝিল মধুমিতা সিনেমা হলের সামনে আসলে পুলিশ পিছন থেকে ধাওয়া করে। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ। 

খিলগাঁও থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জোড় পুকুর এলাকা থেকে অবরোধের সমর্থনে মিছিল বের করেন। শাহবাগ থানা বিএনপির নেতাকর্মীরা নগরীর বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে মিছিল বের করেন। মিছিলটি বিজয়নগর ঘুরে পল্টন মোড়ে এসে শেষ হয়।

হাজারীবাগ থানার ১৪ নম্বর ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা ট্যানারি পট্টিতে অবরোধের সমর্থন মিছিল বের করেন। তাঁতি দল রাজধানীর কমলাপুর এলাকা থেকে অবরোধের সমর্থনে একটি মিছিল বের করেন। যুবদলের নেতাকর্মীরা লালবাগের নাজিমুদ্দিন রোডে অবরোধের সমর্থনে একটি মিছিল বের করেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম ও ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ অবরোধ সফল করায় দলীয় নেতাকর্মীদের অভিনন্দন জানান। তারা শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের হামলা ও গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি করেন।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়