ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

আন্তর্জাতিক নিষেধাজ্ঞা থেকে কেউ রেহাই পাবে না: এবি পার্টি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫১, ৪ ডিসেম্বর ২০২৩  
আন্তর্জাতিক নিষেধাজ্ঞা থেকে কেউ রেহাই পাবে না: এবি পার্টি

আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)-এর আহ্বায়ক এবং সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী বলেছেন, দেশ-জাতি ও আন্তর্জাতিক মহলের মতামত উপেক্ষা করে প্রহসনের নির্বাচনের জন্য মঞ্চ প্রস্তুত। এ ধরনের নির্বাচন করা হলে একদিকে জনরোষ সৃষ্টি হবে অন্যদিকে, আন্তর্জাতিক নিষেধাজ্ঞা থেকে সরকার, ইসি ও দালালরা কেউই রেহাই পাবে না।

সরকারের পদত্যাগ ও নির্বাচন বাতিলের দাবিতে সোমবার (৪ ডিসেম্বর) রাজধানীর বিজয়-৭১ চত্বরে বিকেলে অনুষ্ঠিত ‘প্রতিবাদী অবস্থান’ থেকে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

সোলায়মান চৌধুরী বলেন, ব্যাংকগুলোর আমানত ও দেশের রিজার্ভ লুটপাটের কারণে জাতীয় অর্থনীতি ভয়াবহভাবে বিপর্যস্ত, তবুও তাদের কোনও বিকার নেই। ক্ষমতার মোহে অন্ধ হয়ে সরকার এখন গার্মেন্টস শিল্পকে মারাত্মক ঝুঁকির দিকে ঠেলে দিচ্ছে। জনগণ যখন অভাবের তাড়নায় দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে দিশাহারা, তখন তারা খেল-তামাশার হঠকারী নির্বাচন নিয়ে আনন্দ-উল্লাস করছে। এ কাণ্ডজ্ঞানহীন ক্ষমতালোভী সরকারকে জনগণ কখনও ক্ষমা করবে না।

এ সময় বক্তব্য রাখেন দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার, অ্যাড. তাজুল ইসলাম, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সি. সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, মেহেদী হাসান চৌধুরী পলাশ, কেন্দ্রীয় নেতা অ্যাড. আলী নাসের খান, আব্দুল হালিম খোকন, সুলতানা রাজিয়া ও সেলিম খান প্রমুখ।

প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার বলেন, বর্তমান সরকারপ্রধানের কার্যক্রম দেখে এটা পরিষ্কার যে, তিনি মানসিকভাবে সুস্থ নন। প্রতিশোধপরায়ন মানসিকতা নিয়ে তিনি দেশ শাসন করছেন।

তাজুল ইসলাম বলেন, রাতে আদালত বসিয়ে বিরোধীদলের নেতাদের যেভাবে সাজা দেওয়া হচ্ছে, তাতে আইন ও বিচার ব্যবস্থার কফিনে শেষ পেরেক ঠুকে দেওয়া হচ্ছে। সরকার বেসামাল হয়ে দেশের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করতে ভয়ঙ্কর খেলায় মেতেছে।

সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, যখন দেশের ঘরে ঘরে অভাব, মানুষ যখন নির্যাতিত ও অধিকার বঞ্চিত তখন ঢোল-তবলা নিয়ে আওয়ামী সন্ত্রাসীরা উল্লাস করে শ্লোগান দিচ্ছে ‘জিতবে আবার নৌকা’। তাদের আনন্দ দেখে জনগণ বিক্ষুব্ধ হচ্ছে। আওয়ামী লীগ ও নৌকার প্রতি মানুষের ক্ষোভ ও ঘৃণা তীব্রতর হচ্ছে।

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, শিক্ষাব্যবস্থার যে ক্ষতি এই সরকার করেছে, এটা লাখো কোটি মানুষকে খুন করার শামীল। অযোগ্য ও বিতর্কিত লোকদের পাঠ্য কার্যক্রম থেকে প্রত্যাহার করতে হবে।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়