ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

‘বিরোধী দলকে নির্মূল করে দেশে বাকশাল রাজনীতি ফিরিয়ে আনা হচ্ছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ৬ ডিসেম্বর ২০২৩  
‘বিরোধী দলকে নির্মূল করে দেশে বাকশাল রাজনীতি ফিরিয়ে আনা হচ্ছে’

আমার বাংলা‌দেশ পা‌র্টির (এবি পা‌র্টি) নেতারা ব‌লে‌ছেন, একতরফা প্রহসনমূলক নির্বাচন আয়োজন ও বিরোধী দলকে নির্মূল করে আওয়ামী লীগ মূলত আবারও দেশে বাকশাল এবং এটার প্রতিক্রিয়ায় নকশাল’র রাজনীতি চালু করতে যাচ্ছে। ৭ জানুয়ারি নির্বাচন হলে দেশে আবারও বাকশাল ও নকশালপন্থি রাজনীতি ফিরে আসবে।

সরকারের পদত্যাগ ও প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে দলীয় কার্যালয়ের সাম‌নে প্রতিবাদ সমা‌বেশে তারা এসব কথা ব‌লেন।

সমাবেশে সভাপতিত্ব করেন এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হক। বক্তব্য রাখেন দলের সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও এবি যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান প্রমুখ।

মজিবুর রহমান মঞ্জু বলেন, বাকশালের রাজনীতি বঙ্গবন্ধু শেখ মুজিবকে গণবিচ্ছিন্ন করে অগণতান্ত্রিক শাসকে পরিণত করেছিল। বাকশালের একদলীয় দুঃশাসনের প্রতিক্রিয়ায় বিচ্ছিন্নতাবাদী নকশালপন্থি গলাকাটা অপরাজনীতির উত্থান ঘটেছিল। যে বাকশাল থেকে তওবা করে পরে আওয়ামী লীগ আবার গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসে।

তিনি সরকার ও জনগণকে সতর্ক করে আরও বলেন, এই সাজানো প্রহসনের নির্বাচন যারা বর্জন করেছে তারা পরীক্ষায় উত্তীর্ণ। আর যারা অংশ নিচ্ছেন তারা সবাই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, সরকারের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের ফলে দেশের আইনশৃঙ্খলা বাহিনীগুলো একের পর এক আন্তর্জাতিক নিষেধাজ্ঞায় পড়ছে। সামনে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আভাস পাওয়া যাচ্ছে। জনগণের দুর্ভোগ চরমে পৌঁছে‌ছে, জনরোষ বিস্ফোরিত হওয়ার আগেই পদত্যাগ করুন।

সমাবেশে উপস্থিত ছিলেন- এবি পার্টির সিনিয়র সহকারী সদস্য সচিব আমিনুল ইসলাম এফসিএ ও আব্দুল বাসেত মারজান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব শাহ্ আব্দুর রহমান, মেহেদী হাসান চৌধুরী পলাশসহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।

এর আগে, দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করা হয়। মি‌ছিল‌টি কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, পল্টনসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিজয়-৭১ চত্বরে এসে শেষ হয়।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়