ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

১৬ ডিসেম্বর ঢাকায় পতাকা র‌্যালি করবে ইসলামী আন্দোলন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪০, ৮ ডিসেম্বর ২০২৩  
১৬ ডিসেম্বর ঢাকায় পতাকা র‌্যালি করবে ইসলামী আন্দোলন

রাজধানীতে মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

তফসিল বাতিল ও জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ১৬ ডিসেম্বর ঢাকায় পতাকা র‌্যালি করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার (৮ ডিসেম্বর) বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশে দলটির জ্যেষ্ঠ প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি এ কর্মসূচি ঘোষণা করেন। ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর কমিটি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি বলেন, অবৈধ সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দিন। অন্যথায়, দেশের জনগণ যেভাবে আওয়ামী লীগের বিরুদ্ধে ফুঁসে উঠছে, তাতে সরকারের আখের রক্ষা হবে না। বিরোধী দলবিহীন প্রহসনের যেকোনো নির্বাচন দেশবাসী রুখে দেবে।

তিনি বলেন, বেচাকেনার হাটের মতো প্রার্থী ও দলকে নির্বাচনে আনা হচ্ছে। ১৪ দলের ইনু-রাশেদ খান মেনন খুব পেরেশানিতে আছেন, তাদের সিট কনফার্ম না পেয়ে।

মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানি বলেন, জাতীয় পার্টিকে গৃহপালিত বিরোধী দল বানিয়েছে। জাতীয় পার্টি জাতির জন্য বিষফোঁড়া। ২০১৪ এবং ২০১৮ সালে আওয়ামী লীগের সঙ্গে নির্বাচন করে এর বৈধতা দিয়েছে। যারা অংশীদার, মন্ত্রী হয়, তারা বিরোধী দল হয় কীভাবে? এটা তো ধোঁকাবাজি। অনেক সুন্দর সুন্দর কথা বলেছেন জিএম কাদের, এখন তারাও নির্বাচনে চলে গেছে।

তিনি আরও বলেন, ইসলামী আন্দোলন মানুষের সঙ্গে আছে, প্রয়োজনে রক্ত দিয়ে আওয়ামী লীগ সরকারকে উৎখাত করবে। দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল বাতিল করতে হবে। সবার সঙ্গে আলোচনা করে স্বচ্ছ নির্বাচন করতে হবে। সরকারকে বলব, ফিরে আসুন। আগামীতে যে রক্তপাত, গৃহযুদ্ধ হবে, এর দায়-দায়িত্ব আওয়ামী লীগ সরকারকে নিতে হবে।

ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন—দলের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, মাওলানা আরিফুল ইসলাম, মাওলানা নূরুল ইসলাম নাঈম, ডা. শহিদুল ইসলাম, নুরুজ্জামান সরকার, মুফতি ফরিদুল ইসলাম, মাওলানা কেএম শরিয়াতুল্লাহ, হাফেজ মাওলানা মাকসুদর রহমান ও মুফতি মাছউদুর রহমান।

সমাবেশ শেষে পুলিশি পাহারায় বিশাল মিছিল বের করা হয়। মিছিলটি বায়তুল মোকাররম উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন মোড়, বিজয়নগর পানির ট্যাংকি হয়ে পুনরায় বায়তুল মোকাররম উত্তর গেটে এসে শেষ হয়।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়