ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

‘নিজেদের লোক নমিনেশন দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন বোঝাতে চায় সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ১০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:৩১, ১০ ডিসেম্বর ২০২৩
‘নিজেদের লোক নমিনেশন দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন বোঝাতে চায় সরকার’

সরকার নিজেদের মতের বিভিন্ন লোককে নির্বাচনে দাঁড় করিয়ে, অংশগ্রহমূলক নির্বাচন হচ্ছে এটা সারা বিশ্বকে দেখাতে চাইছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

রোববার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, নির্যাতন, গুম হত্যার শিকার পরিবার আজ এখানে জড়ো হয়েছে। মানবাধিকার লঙ্ঘনে বাংলাদেশ এখন বিশ্বর মধ্যে এক নম্বর। গত এক মাসেই বিএনপি ২০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি দাবি করেন, ২৮ নভেম্বর সরকার নিজেরা সহিংসতা করে বিএনপির মহাসমাবেশ পণ্ড করেছে। সিনিয়র নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে। বাবাকে না পেয়ে ছেলেকে, ছেলেকে না পেয়ে বাবাকে ধরে নিয়ে গেছে। বিশ্বের কোথাও এমন হয় না। আমি প্রশাসন ও পুলিশকে বিবেক দিয়ে কাজ করার আহ্বান জানাই। জনগণ এই ফ্যাসিস্টের পতন ঘটাবে।

রোববার সকাল ১০টা ৫৫ মিনিটে জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি শুরু হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

মানববন্ধন উপলক্ষে পল্টন থেকে প্রেসক্লাব মোড় পর্যন্ত রয়েছে বিএনপি নেতাকর্মীদের জমায়েত। বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে স্লোগান দিচ্ছেন তারা। 

মানববন্ধনে যোগ দিতে আসা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে রয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল, জাতীয়তাবাদী জিয়া সৈনিক দল ও শ্রমিক দল কেন্দ্রীয় কমিটি।

অপরদিকে, মানববন্ধন উপলক্ষে পল্টন মোড়, হাইকোর্ট, প্রেসক্লাব এলাকায় পুলিশকে সতর্ক অবস্থানে দেখা গেছে। পল্টন থেকে প্রেসক্লাব অভিমুখে সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আছেন। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

মানববন্ধনে উপস্থিত আছেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গনি চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

মেয়া/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়