ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

জামায়াতের ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ১০ ডিসেম্বর ২০২৩  
জামায়াতের ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি

আগামী ১২ ডিসেম্বর ভোর ৬টা থেকে থেকে ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা ৩৬ ঘণ্টা অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রোববার (১০ ডিসেম্বর) এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম এ কর্মসূচি ঘোষণা করেন।

এটিএম মাছুম বলেন, দেশকে ধ্বংসের হাত থেকে উদ্ধারের লক্ষ্যে জামায়াতের নিবন্ধন সংক্রান্ত মামলায় ন্যায়ভ্রষ্ট আদেশ ও ফরমায়েশি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে এবং জালিম সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দী ও ওলামা-মাশায়েখের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে আমি জামায়াতে ইসলামীর পক্ষ থেকে সারাদেশে আগামী ১২ ডিসেম্বর সকাল ৬টা থেকে থেকে ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা ৩৬ ঘণ্টা অবরোধ কর্মসূচি ঘোষণা করছি। ঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার জন্য আমি জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতাকর্মী এবং সংগ্রামী দেশবাসীর প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।

নেতাকর্মীর মুক্তি দাবি 

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে জামায়াতে ইসলামীর মানববন্ধন কর্মসূচি পালনকালে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটি এম মাছুম।

বিবৃতিতে তিনি বলেন, আজ ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস। এ উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকাসহ দেশব্যাপী মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে। ১০ ডিসেম্বর ঢাকা মহানগরী দক্ষিণ শাখা জামায়াতে ইসলামী যাত্রাবাড়ীতে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি আয়োজন করে। কর্মসূচি শেষে পুলিশ অংশগ্রহণকারীদের ওপর অতর্কিত হামলা করে টিয়ারসেল ও গুলিবর্ষণ করে এবং সেখান থেকে কয়েকজনকে গ্রেপ্তার করে নিয়ে যায়। এ ছাড়া, পুলিশ দিনাজপুর, বরগুনা ও নাটোর থেকে তিন জন মহিলাসহ ২৮ জনকে গ্রেপ্তার করে। আন্তর্জাতিক মানবাধিকার দিবসে পুলিশের মানবাধিকার লঙ্ঘনের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। আমরা পুলিশের মানবাধিকার পরিপন্থী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত সব নেতাকর্মীর মুক্তি দাবি করছি।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়