ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

আসন ভাগাভাগি নিয়ে চুন্নুর ‘ধোঁয়াশা ইঙ্গিত’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ১০ ডিসেম্বর ২০২৩  
আসন ভাগাভাগি নিয়ে চুন্নুর ‘ধোঁয়াশা ইঙ্গিত’ 

ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের আসন ভাগাভাগি নিয়ে ‘ধোঁয়াশা ইঙ্গিত’ দিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, রাজনীতিতে শেষ বলে কিছু নেই। সংসদীয় পদ্ধতির সরকার যেখানে আছে, সেখানে আসন ভাগাভাগি হয়, অনেক দেশেই হয়। আবার হবে, এটাও ঠিক না; হবে না, এটাও ঠিক না। হতেও পারে আবার না-ও হতে পারে। গণতান্ত্রিক নির্বাচনে এই সমঝোতা একেবারেই স্বাভাবিক বিষয়।

রোববার (১০ ডিসেম্বর) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ ইঙ্গিত দেন।

আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির আলোচনা গত রাতেও হয়েছে জানিয়ে দলটির মহাসচিব বলেন, নির্বাচনের আগ পর্যন্ত এটা হবে। কারণ, আমরা একটা অর্থবহ, ভালো নির্বাচন চাই। সেটা করত গেলে সময়ে সময়ে ক্ষমতাসীন দলের সঙ্গে যোগাযোগ হয়। তারাও করে, আমরাও।

তিনি বলেন, ভোটাররা কীভাবে কেন্দ্রে আসবে এবং ভোটাধিকার প্রয়োগ করবে- আমাদের আগ্রহের জায়গা এটা। যত বেশি ভোটার কেন্দ্রে আসবে, আমাদের তত লাভ। আমরা সবাই চাই, একটা ফলপ্রসূ নির্বাচন হোক।

এর আগে, চুন্নু বলেছেন, আসন ভাগাভাগি, কিংবা জোটে নয়; আমরা একক নির্বাচন করবো। জাতীয় পার্টি এখন সাবালক হয়েছে। আওয়ামী লীগের কাছ থেকে কোনও ছাড়ও চায় না। যদিও গত ৬ ডিসেম্বর রাতে দুই দলের শীর্ষ নেতারা আসন সমন্বয় নিয়ে রাজধানীতে গোপনে বৈঠক করেন।

বৈঠক প্রসঙ্গে চুন্নু বলেন, একটা ভালো নির্বাচন করার জন্য ভোটাররা যেন আসতে পারে, সেই পরিবেশ যেন তৈরি হয়, ভোটাররা যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন- সেজন্য মাঠে থাকা বড় দুটি দল আওয়ামী লীগ ও জাতীয় পার্টির পক্ষ থেকে আমরা আলোচনা করি।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়