ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

পাবনায় ইসতিসকার নামাজ আদায়

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২৪ এপ্রিল ২০২৪  
পাবনায় ইসতিসকার নামাজ আদায়

টানা দাবদাহের কারণে পাবনায় কৃষকের কষ্টে ফলানো নানা ধরনের ফসল নষ্ট হচ্ছে। একই সঙ্গে বিভিন্ন বাগানে থাকা আম ও লিচু ঝড়ে পড়ছে নির্ধারিত সময়ের আগেই। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়ে পাবনায় সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন সাধারণ মুসল্লিরা।

পাবনা দারুল আমান ট্রাস্টের ক্যাম্পাসে খোলা আকাশের নিচে বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টার দিকে জামাতে নামাজ আদায় করেন পাবনাবাসী। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন পাবনা ইসলামীয়া ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক ও মসজিদে আত তাকওয়ার পেশ ইমাম মাওলানা আব্দুস শাকুর।

তাওবাতুন নাসুহা বা একনিষ্ঠ তাওবার মাধ্যমে আল্লাহর কাছে রহমতের বৃষ্টি কামনা করে ২ রাকাত নফল নামাজ আদায় করেন মুসল্লিরা। মোনাজাতে মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দেন এবং তওবা ও ক্ষমা প্রার্থনা করেন আল্লাহর কাছে।

মাওলানা আব্দুস শাকুর বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য তীব্র দাবদাহ বয়ে যাচ্ছে। আমরা যে পরিস্থিতিতেই থাকি না কেন মালিকের কাছে ধর্ণা দেবো তিনি যেন রহমত বর্ষণ করেন। এজন্য আমরা আল্লাহর কাছে দয়া ভিক্ষা চাইছি। রাসুলের সুন্নাহ অনুযায়ী আমরা মাঠে এসেছি। নামাজ আদায়ের মাধ্যমে আল্লাহ তায়ালার কৃতজ্ঞতা প্রকাশ করলাম এবং ক্ষমা চাইলাম। আমরা আশা করছি, আল্লাহ অবশ্যই আমাদের মাফ করে দেবেন। 

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়