ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাইড ফিঙ্গারপ্রিন্ট ও পাঞ্চহোল ক্যামেরা সুবিধার নতুন ফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ১৬ জুলাই ২০২০   আপডেট: ২১:১১, ১ অক্টোবর ২০২০
সাইড ফিঙ্গারপ্রিন্ট ও পাঞ্চহোল ক্যামেরা সুবিধার নতুন ফোন

দেশের বাজারে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো নিয়ে এসেছে নতুন স্মার্টফোন এ৯২। ‘এ’ সিরিজের এটিই প্রথম স্মার্টফোন যাতে রয়েছে, পাঞ্চহোল ডিসপ্লে এবং সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটিতে ব্যবহার করা হয়েছে থ্রিডি কোয়াড কার্ভ ডিজাইন।

ডিসপ্লের ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে নিও-ডিজাইনের পাতলা ডিসপ্লে। ১০৮০ পিক্সেলের এফএইচডি+ ডিসপ্লেতে আছে বিশেষ আই কেয়ার মোড, যা অ্যাম্বিয়েন্সের উপর ভিত্তি করে স্বয়ংক্রিয়ভাবে স্ক্রিনের আলো সামঞ্জস্য করবে।

স্মার্টফোনটির পেছনে ৪৮ মেগাপিক্সেলের এআই কোয়াড ক্যামেরা সেটআপে আছে একটি ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭) প্রধান সেন্সর, ৮ মেগাপিক্সেল ১১৯ ডিগ্রি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও দুটি পোর্ট্রেট স্টাইল লেন্স। প্রতি সেকেন্ডে ১২০ ফ্রেমে স্লো মোশন ভিডিও করার সুবিধা ছাড়াও ক্যামেরাটি ৪কে ভিডিও রেকর্ডিংও সমর্থন করে। ওয়াইড অ্যাঙ্গেলে দারুন সেলফি তোলার জন্য ১৬ মেগাপিক্সেলের (এফ/২.০) পাঞ্চহোল ক্যামেরায় থাকছে এআই বিউটিফিকেশন, সিন সিলেকশন ফিচার।

ফোনটি সারাদিন ব্যবহারের সুবিধার্থে রয়েছে বিশাল ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। পাশাপাশি ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং থাকায় দ্রুত ফোন চার্জ দেওয়া যাবে।

কোয়ালকমের ১১ ন্যানোমিটারের স্নাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং 8 জিবি এলপিডিডিআর র‌্যামের সঙ্গে অক্টাকোর জিপিইউ দেবে সর্বোচ্চ ২.০ গিগাহার্জ গতি। ফোনটিতে আছে ১২৮ জিবি ইউএফএস ২.১ ইন্টারনাল স্টোরেজ। অপো এ৯২ স্মার্টফোনটি কেনা যাবে ২২,৯৯০ টাকায়। পাওয়া যাবে অরোরা পার্পল ও টোয়াইলাইট ব্ল্যাক- এই দুটি রঙে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়