ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিশ্বের বৃহত্তম সেল ডে’র জন্য দারাজে ১,৫০০ কর্মী নিয়োগ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ৩ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৫০, ৩ নভেম্বর ২০২০
বিশ্বের বৃহত্তম সেল ডে’র জন্য দারাজে ১,৫০০ কর্মী নিয়োগ

দারাজ বাংলাদেশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ

আলিবাবা গ্রুপের অঙ্গ সংগঠন ও দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ (www.daraz.com.bd) তৃতীয়বারের মতো আয়োজন করতে যাচ্ছে ইলেভেন ইলেভেন (১১.১১) ক্যাম্পেইন। আগামী ১১ নভেম্বর ২৪ ঘণ্টার জন্য দারাজ ওয়েবসাইট এবং অ্যাপে অনলাইনে পণ্য কেনাকাটার বড় এই ইভেন্ট অনুষ্ঠিত হবে। আর এ উপলক্ষ্যে প্রতিষ্ঠানটি প্রায় ১,৫০০ জন কর্মী নিয়োগ করেছে। আসন্ন ক্যাম্পেইনটিতে ক্রেতা বা গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতেই দারাজের এই উদ্যোগ।

আলিবাবা গ্রুপ এই ইভেন্ট সর্বপ্রথম ২০০৯ সালে শুরু করেছিল যা বাংলাদেশে ২০১৮ সালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়। ইলেভেন ইলেভেন (১১.১১) বিশ্বের সবচেয়ে বড় অনলাইন শপিং ইভেন্ট, যা অ্যামাজন প্রাইম ডে-এর তুলনায় প্রায় ১৮ গুণ ও ব্ল্যাক ফ্রাইডের তুলনায় প্রায় আড়াই গুণ বড়।

সারা দেশে দারাজ ৮০০ এর অধিক ফিল্ড ফোর্স, ৪৫০ এর অধিক ব্যাক অফিস স্টাফ, ১৫০ কাস্টমার সার্ভিস এজেন্ট এবং কমার্শিয়াল, মার্কেটিং, অপারেশন্স ও পিএসসি  সহ বিভিন্ন ডিপার্টমেন্টে প্রায় ৫০ এরও বেশি ফুলটাইম এক্সিকিউটিভ নিয়োগ করেছে।

দারাজ বাংলাদশ লিমিটেডের চিফ হিউম্যান রিসোর্স অফিসার কাজী মোহাম্মাদ জাফর সাদেক বলেন, ‘১১.১১ কেবলমাত্র বছরের সবচেয়ে বড় ক্যাম্পেইন নয়, সম্ভাব্য চাকরিপ্রার্থীদের ই-কমার্স ক্ষেত্রে যোগদানের বিশাল সুযোগও বটে। দারাজ তাদের সেরা প্রতিভাবান দল নিয়ে আবারো ই-কমার্স  ইতিহাস তৈরির করতে প্রস্তুত।’

১১ নভেম্বর একদিনের এই ইভেন্টে দারাজে থাকছে ১ কোটির বেশি পণ্য, সঙ্গে বিশাল ডিসকাউন্ট। বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে ১১ টাকা মিস্ট্রি বক্স, ১ টাকা গেম, ডাবল টাকা ভাউচার, ব্র্যান্ড ডাবল টাকা ভাউচার, আন্তর্জাতিক ডিএফজি টুর্নামেন্ট ও এক্সক্লুসিভ লঞ্চ সহ অন্যান্য আকর্ষণীয় অফার। এছাড়াও বিশেষ বিশেষ ব্র্যান্ডের উপর সেলারদের পক্ষ থেকে থাকছে ফ্রি ডেলিভারি। ক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে আয়োজন করা হয়েছে প্রি-সেল ক্যাম্পেইন, যা চলবে ৪ থেকে ১০ নভেম্বর পর্যন্ত। প্রি-সেল ক্যাম্পেইনে নির্ধারিত কিছু পণ্য সাশ্রয়ী দামে পাওয়া যাবে।

দারাজ বাংলাদশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, ‘গত বছর নভেম্বরের ১১ তারিখ দারাজে ১১.১১ ক্যাম্পেইনটি শুরু হওয়ার প্রথম পঁয়তাল্লিশ মিনিটের মধ্যেই মানুষ শপিং করেছিল প্রায় সাড়ে ৮ কোটি টাকার বেশি মূল্যের পণ্য। সাধারণ দিনের তুলনায় ক্যাম্পেইন চলাকালীন সময় প্রায় ১৫ গুণ বেশি অর্ডার পেয়ে বিগত দুই বছরের রেকর্ড ভেঙেছিল দারাজ। আর এবার আমরা আরও বড় করে পালন করতে যাচ্ছি ১১.১১ ক্যাম্পেইন।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ