ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রিয়েলমি জিটি সিরিজের নতুন দুই স্মার্টফোন উন্মোচন

প্রকাশিত: ১৫:৫৯, ১৯ আগস্ট ২০২১  
রিয়েলমি জিটি সিরিজের নতুন দুই স্মার্টফোন উন্মোচন

গ্লোবাল বাজারে রিয়েলমি নিয়ে এসেছে তাদের জিটি সিরিজের নতুন দুই স্মার্টফোন– জিটি মাস্টার এডিশন ও জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশন। ১৮ আগস্ট (বুধবার) চীনে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বব্যাপী পণ্যগুলো উন্মোচন করা হয়। স্মার্টফোনের পাশাপাশি অনুষ্ঠানে রিয়েলমির প্রথম ল্যাপটপ ‘রিয়েলমি বুক’ও উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে রিয়েলমির প্রতিষ্ঠাতা ও সিইও স্কাই লি বলেন, ‘রিয়েলমি প্রতিষ্ঠার পর থেকে আমরা সবসময়ই তরুণ প্রজন্মের জন্য লিপ-ফরওয়ার্ড পণ্য নিয়ে এসেছি। অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমরা তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত ও সন্তুষ্ট করতে পারে এমন উন্নত ফিচার ও তাদেরকে ক্ষমতায়নের লক্ষ্যে বিশ্বব্যাপী ১০ কোটি ব্যবহারকারীরা জন্য এআইওটি পণ্য নিয়ে আসছি।’ 

প্রখ্যাত ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনার নাওতো ফুকাসো’র ডিজাইন করা জিটি মাস্টার এডিশন সিরিজ এ বছরের সেরা ফ্ল্যাগশিপ ডিজাইন। ইতিহাসে এই প্রথম স্মার্টফোনের ডিজাইনে কনকেইভ ভেগান-লেদার ব্যবহার করা হয়েছে।

জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে রয়েছে ১২ জিবি পর্যন্ত র‌্যাম সমৃদ্ধ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর এবং জিটি মাস্টার এডিশনে রয়েছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম সমৃদ্ধ স্ন্যাপড্রাগন ৭৭৮জি ফাইভজি প্রসেসর। দুটো ফোনেই ১২০ হার্জ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড স্ক্রিন ব্যবহার করা হয়েছে, ফলে ফোনের স্ক্রিনে যেকোনো দৃশ্য হয়ে উঠবে প্রাণবন্ত ও স্পষ্ট। জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে ৫৬ ডিগ্রির কার্ভড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। অন্যদিকে, স্বাচ্ছ্যন্দে ব্যবহারের জন্য জিটি মাস্টার এডিশন ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম সাপোর্টেড করে তৈরি করা হয়েছে।

জিটি মাস্টার এডিশনে রয়েছে ৩২ মেগাপিক্সেল সনি সেলফি ক্যামেরা ও ৬৪ মেগাপিক্সেল মূল ক্যামেরা। অন্যদিকে, জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশনে রয়েছে ওআইএস সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ মূল ক্যামেরা। এ সিরিজের মাধ্যমে ব্যবহারকারীরা প্রথমবারের মতো চমৎকার স্ট্রিট ফটোগ্রাফি মোড উপভোগ করতে এবং প্রাণবন্ত ছবি তুলতে পারবেন। 

এছাড়ও  রিয়েলমি বাজারে এনেছে তাদের প্রথম ল্যাপটপ- রিয়েলমি বুক। ১৪.৯ মিলিমিটার ফুল মেটাল বডির সুপার স্লিম এই ল্যাপটপ পাওয়া যাবে নীল ও ধূসর এ দুটি রঙে। এতে রয়েছে ১৪ ইঞ্চি ২কে ফুল ভিশন ডিসপ্লে, ৪০০ নিট পিক ব্রাইটনেস ও ৩:২ অনুপাতের স্ক্রিন। 

১১ প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর সমৃদ্ধ রিয়েলমি বুক ল্যাপটপটির র‌্যাম ১৬ জিবি পর্যন্ত এবং এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে। ৬৫ ওয়াটের সুপার-ফাস্ট চার্জিং প্রযুক্তি সম্পন্ন এ ল্যাপটপটি দেবে ১১ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ। এর ডিটিএস এইচডি স্টেরিও সাউন্ড ইফেক্ট, ডুয়াল মাইক নয়েজ ক্যানসেলেশন ও ফোন সিঙ্ক করার জন্য ‘পিসি কানেক্ট’ অপশন ব্যবহারকারীদের অনলাইনে কাজ করতে ও কোনো ঝামেলা ছাড়াই পড়াশোনা করতে সাহায্য করবে। এ ল্যাপটপে তিন-লেভেলের ব্যাকলিট কিবোর্ড ব্যবহার করা হয়েছে এবং এটি নতুন ওয়াই-ফাই ৬ প্রযুক্তিকে সমর্থন করে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়