ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফুটবল বিশ্বকাপের আনন্দ বাড়িয়ে দেবে ভাইবার

প্রকাশিত: ১৮:৫৬, ২০ নভেম্বর ২০২২   আপডেট: ১৯:০৪, ২০ নভেম্বর ২০২২
ফুটবল বিশ্বকাপের আনন্দ বাড়িয়ে দেবে ভাইবার

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ভাইবার বিশ্বকাপ ফুটবল উপলক্ষে একাধিক নতুন ফিচার উন্মোচনের ঘোষণা দিয়েছে।

এর মধ্যে রয়েছে ম্যাচ প্রেডিকশন চ্যাটবট, এআর লেন্স, স্টিকার প্যাক এবং সর্বশেষ খবরাখবর জানাতে জাতীয় ও আন্তর্জাতিক নানান স্পোর্টস মিডিয়া চ্যানেল। নতুন এই ফিচারগুলো এ মাস থেকে চালু হয়ে থাকবে দুই মাস পর্যন্ত। 

* এআর লেন্স: ফুটবলের থিম্যাটিক ফ্রেম ও অন্যান্য ফিচারের সমন্বয়ে দলগুলো গোল করার মুহূর্ত নিয়ে ভাইবারে থাকছে দুটি এআর লেন্স।   

* গেমিফায়েড লেন্সেস: বিশ্বকাপ ফুটবল উপলক্ষে ভাইবারে দুটি গেমিফায়েড লেন্সেস যুক্ত করা হয়েছে, যেখানে ব্যবহারকারীরা গোল স্কোরের চেষ্টা করতে পারবেন বা বল কতোবার হেড করতে পারবেন, তা দেখতে পারবেন। 

* স্টিকার: ফুটবল-সম্পর্কিত ছবি নিয়ে ১৯টি ভাষায় নতুন স্টিকার থাকছে।

* চ্যানেল: বিশ্বকাপ ফুটবলের সর্বশেষ খবর এবং পছন্দের দলের বিষয়ে ব্রেকিং নিউজ দিতে থাকছে ৯টি স্পোর্টস মিডিয়া চ্যানেল।
 
এ ছাড়া ভাইবারে ম্যাচ প্রেডিকশন চ্যাটবটের মাধ্যমে প্রাইভেট বা গ্রুপ চ্যাটে প্রতিযোগিতায় অংশ নেয়া যাবে। নিজের পছন্দের টিমকে সমর্থন দেয়ার পাশাপাশি ব্যবহারকারীর প্রেডিকশন গ্লোবাল লিডারবোর্ডে পোস্ট করা হবে, যেখানে ব্যবহারকারীর অঞ্চলের ওপর নির্ভর করে থাকবে পুরস্কার জেতার সুযোগ।  

রাকুতেন ভাইবারের সিনিয়র ডিরেক্টর গ্রোথ টপ মার্কেটস আতানাস রেকোভ বলেন, ‘আমাদের লক্ষ্য সারা বিশ্বে ছড়িয়ে থাকা ফুটবলের অগণিত দর্শক এবং বিশ্ব জুড়ে ভাইবার ব্যবহারকারীদের কানেক্টেড রাখা। ব্যবহারকারীদের জন্য বিভিন্ন পুরস্কার ও আকর্ষণীয় কন্টেন্ট নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। ব্যবহারকারীরা তাদের বন্ধু-বান্ধব, পরিবার ও সহকর্মীদের সঙ্গে নিজের টিমের জয় উদযাপন করতে পারবেন। নিজেদের প্রেডিকশন শেয়ার করা, খেলার সর্বশেষ ফলাফল জানা বা গ্লোবাল লিডারবোর্ড চেক করা এখন ভাইবার অ্যাপ খোলার মতোই সহজ।’

ভাইবারের চ্যাটবট, লেন্স ফর ফুটবল চ্যালেঞ্জ, লেন্স ফর চিয়ারিং গোলস, লেন্স ফর ফুটবল এলিমেন্টস, স্টিকার প্যাকসহ অন্যান্য ফিচারগুলো খুব সহজেই ব্যবহার করা যাবে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়