ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

খালেদার ওপর হামলার নিন্দায় ঢাবি সাদা দল

ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২১ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার ওপর হামলার নিন্দায় ঢাবি সাদা দল

ঢাবি প্রতিনিধি : সোমবার বিকেলে সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারকার্য চালানোর সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রচার বহরে হামলা, গাড়ি ভাঙচুর ও কয়েকজনকে আহত করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল।

 

মঙ্গলবার সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আমিনুর রহমান মজুমদার ও যুগ্মআহ্বায়ক সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

 

বিবৃতিতে বলা হয়, বেগম জিয়া নির্বাচনী প্রচার কাজ শুরু করার পর থেকে সরকার ও ক্ষমতাসীন দলের গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ বেগম জিয়াকে রাজপথে প্রতিহত করার জন্য নানা রকমের উস্কানিমূলক বক্তব্য দিয়ে আসছেন। আমাদের ধারণা, এতে উদ্বুদ্ধ হয়েই সরকার সমর্থিতরা গত পরশু উত্তরায় নির্বাচনী প্রচারকালে তার ওপর হামলার চেষ্টা এবং গতকাল কারওয়ান বাজারে হামলার ঘটনাটি ঘটিয়েছে। গণমাধ্যমের কল্যাণে গোটা জাতি ও বিশ্ববাসী এ ন্যাক্কারজনক ঘটনাটি প্রত্যক্ষ করেছে।

 

এ হামলা ও ভাঙচুরের ঘটনায় বিস্ময় প্রকাশ করে বিবৃতিতে বলা হয়,  এ ধরনের ঘটনা নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে ব্যাহত করবে। আর এটি গণতন্ত্রমনস্ক কারো কাছেই কাম্য নয়। তাই গতকালের সোমবার) হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। একই সঙ্গে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যও সরকারকে অনুরোধ জানানো হয়।

 

বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিদৃষ্টে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার ব্যাপারে সংশয় প্রকাশ করে বিবৃতিতে আরো বলা হয়,  গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখার সার্থে আসন্ন সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও গ্রহণযোগ্য করার জন্য নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৫/ইয়ামিন/সুমন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়