ঢাকা, বৃহস্পতিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১২ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষ ম্যাচে গেইলের ৮ চার, ৫ ছক্কার ঝড়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৪ ৯:৪২:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৫ ১:১২:৩১ এএম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ ছিল ক্রিস গেইলের জন্য অবসর নেওয়ার সবচেয়ে সেরা মঞ্চ। কিন্তু তিনি অবসর নেননি। ঘোষণা দিয়েছিলেন খেলা চালিয়ে যাওয়ার। কিন্তু ভারতের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ শুরু হওয়ার আগে আবার অবসরের বিষয়ে মুখ খোলেন তিনি। জানিয়েছিলেন ভারতের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেলে অবসর নেবেন তিনি।

এই সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলে তিনি প্রথম কোনো ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে ৩০০ ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করেন। পাশাপাশি ব্রায়ন লারার রানের রেকর্ডও ভেঙে দেন। আজ বুধবার ভারতের বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলতে ৩০১তম জার্সি পড়ে মাঠে নামেন। তার ঘোষণা অপরিবর্তিতই যে থাকছে সেটা তার শারীরিক ভাষায় বোঝা গেছে। তার মানে গেইল তার ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলে ফেলেছেন।

সেভাবে অবশ্য আজ শুরুও করেছিলেন তিনি। ভারতের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে রীতিমতো খুনে মেজাজে ছিলেন। চার-ছক্কার ফুলঝুরি ছোটাচ্ছিলেন। তাকে দারুণ সঙ্গ দিচ্ছিলেন এভিন লুইস। তারা দুজন ১০ ওভারেই তুলে ফেলেন ১১৪ রান! যা ২০১৫ বিশ্বকাপের পর প্রথম ১০ ওভারে তোলা সবচেয়ে বেশি রান। ২০১৫ বিশ্বকাপে নিউজিল্যান্ড ১০ ওভারে তুলেছিল ১১৮ রান।

লুইস ২৯ বল খেলে ৫ চার ও ৩ ছক্কায় ৪৩ রান করে আউট হলেও গেইল তুলে নেন ক্যারিয়ারের ৫৪তম হাফ সেঞ্চুরি। ৩০ বলে ৬টি চার ও ৪ ছক্কায় ৫০ রান পূর্ণ করেন। এরপর আরো ২টি চার ও সমান সংখ্যক ছক্কা হাঁকান তিনি। ৪১ বল খেলে ৮ চার ও ৫ ছক্কায় ৭২ রান করে খলিল আহমেদের বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে আউট হন।

তিনি আউট হওয়ার পর ভারতের খেলোয়াড়রা তাকে অভিবাদন জানাতে এগিয়ে যায়। গেইল হাসতে হাসতে ব্যাট উঁচিয়ে মাঠ ছাড়েন। ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচটি হয়তো সেঞ্চুরি দিয়ে রাঙাতে পারেননি, কিন্তু ৪১ বলে তার খেলা ৭২ রানের ইনিংসটি কি ক্রিকেটপ্রেমীরা মনে রাখবে না?


রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন