ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

কোহলি বীরত্বে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো বেঙ্গালুরু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ১০ মে ২০২৪   আপডেট: ১০:১৪, ১০ মে ২০২৪
কোহলি বীরত্বে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো বেঙ্গালুরু

ম্যাচের সমীকরণটা দুই দলের জন্যেই ছিল সমান। যারা জিতবে, তাদের প্লে-অফের আশা বেঁচে থাকবে। যারা হারবে, আসর থেকে বিদায় নিশ্চিত। এমন ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নায়ক হয়ে উঠলেন বিরাট কোহলি। তার বীরত্বে পাঞ্জাব কিংসকে  ৬০ রানে হারিয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো বেঙ্গালুরু।

বৃহস্পতিবার (৯ মে) ধর্মশালায় টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বেঙ্গালুরু। পাঞ্জাবের বাজে ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে বড় সংগ্রহ পায় তারা। নির্ধরিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৪১ রান সংগ্রহ করে বেঙ্গালুরু। জবাব দিতে নেমে ১৭ ওভারে ১৮১ রানে গুটিয়ে যায় বেঙ্গালুরুর ইনিংস।

ব্যাটিং করতে নেমে শুরুতেই দুইবার জীবন পান বিরাট কোহলি। সেটাকে কাজে লাগিয়ে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৯২ রান করে মাঠ ছাড়েন কোহলি। শূন্য রানে জীবন পেয়ে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করেন রজত পতিদার। তিনি ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৫৫ রান করে মাঠ ছাড়েন।

এছাড়াও ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪৬ রান করেন ক্যামেরন গ্রিন। ৭ বলে ১৮ রানের কার্যকরী ইনিংস খেলেন দীনেশ কার্তিক। তিনি ১টি চার ও ২টি ছক্কা মারেন। ফ্যাফ ডু প্লেসি ৯, উইল জ্যাকস ১২ ও মহীপাল লোমরোর ০ রানে আউট হন। ১ রানে নট-আউট থাকেন স্বপ্নিল সিং।

পাঞ্জাবের হার্শাল প্যাটেল ৪ ওভারে ৩৮ রান খরচ করে ৩টি উইকেট দখল করেন। ৩৬ রানে ২টি উইকেট নেন বিদ্বথ কাভেরাপ্পা। ১টি করে উইকেট নেন আর্শদীপ সিং ও স্যাম কারান।

জবাব দিতে নেমে পাঞ্জাব কিংস নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৮ বল বাকি থাকতেই গুটিয়ে যায়। দলের পক্ষে ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৭ বলে সর্বোচ্চ ৬১ রান করেন রাইলি রুশো। ১৯ বলে ৩৭ রান করে রান-আউট হন শশাঙ্ক সিং। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন।

এছাড়াও ১৬ বলে ২৭ রান করেন জনি বেয়ারস্টো। মারেন ৪টি চার ও ১টি ছক্কা। ১৬ বলে ২২ রান করেন স্যাম কারান। তিনি ২টি চার মারেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ ৪৩ রানে ৩টি উইকেট নেন। ২৯ রানে ২টি উইকেট নেন লকি ফার্গুসন। ২৮ রানে ২টি উইকেট নেন স্বপ্নিল সিং। ৩৬ রান খরচ করে জোড়া উইকেট তুলে নেন করণ শর্মা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়