ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

বিশ্বকাপে সুযোগ না পেয়ে অবসরে নিউ জিল্যান্ড ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ১০ মে ২০২৪   আপডেট: ১০:৪৮, ১০ মে ২০২৪
বিশ্বকাপে সুযোগ না পেয়ে অবসরে নিউ জিল্যান্ড ক্রিকেটার

নিউ জিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা হয়ে গিয়েছিল বেশ আগেই। সেই দলে সুযোগ হয়নি ব্যাটসম্যান কলিন মুনরোর। বিশ ওভারের এই আসরে সুযোগ না পেয়ে জাতীয় দলের জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন মুনরো। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

অবসরের ঘোষণায় এক বিবৃতিতে মুনরো বলেন, ‘যদিও জাতীয় দলের হয়ে অনেক দিন খেলা হয়নি, কিন্তু ফ্র্যাঞ্চাইজি টি–টোয়েন্টির ফর্ম দিয়ে জাতীয় দলে ফেরার আশা আমি কখনোই ছাড়িনি। টি–টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পরিপ্রেক্ষিতে এই অধ্যায়টা আনুষ্ঠানিকভাবে বন্ধ করে দেওয়ার এখনই সঠিক সময়।’

নিউ জিল্যান্ডের হয়ে ১ টেস্ট, ৫৭ ওয়ানডে ও ৬৫টি টি–টোয়েন্টি খেলেছেন মুনরো। ২০২০ সালের পর কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেললেও এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য মুনরোকে বিবেচনায় রাখার কথা জানিয়েছিলেন নিউ জিল্যান্ড কোচ গ্যারি স্টিড। তবে দুই সপ্তাহ আগে ঘোষিত নিউ জিল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার।

বেশ আক্রমণাত্মক ক্রিকেটার হিসেবে খ্যাতি রয়েছে মুনরোর। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৭ করেন সেঞ্চুরি। ২০১৬ সালে অকল্যান্ডে শ্রীলঙ্কার বিপক্ষে টি–টোয়েন্টিতে ফিফটি করেন ১৪ বলে, যা নিউ জিল্যান্ডের ইতিহাসে দ্রুততম। জাতীয় দলের হয়ে টি–টোয়েন্টিতে সবচেয়ে বেশি ৩টি সেঞ্চুরিও এই বাঁহাতির।

এদিকে মুনরোর বিদায়ে নিউ জিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী স্কট উইনিঙ্ক বলেন, ‘কলিন আক্রমণাত্মক এবং ৩৬০ ডিগ্রি ব্যাটিংয়ে আমাদের প্রথম দিকের ব্যাটসম্যানদের একজন, যা এখন বিশ্বজুড়ে গ্রহণযোগ্য হয়ে উঠেছে। একশর বেশি ম্যাচে অবদানের জন্য তাকে আমরা ধন্যবাদ এবং ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ