ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ব্যাটিংয়ে বাংলাদেশ, বিশ্রামে লিটন, একাদশে সাকিব 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ১০ মে ২০২৪   আপডেট: ১৮:০০, ১০ মে ২০২৪
ব্যাটিংয়ে বাংলাদেশ, বিশ্রামে লিটন, একাদশে সাকিব 

সিরিজ নিশ্চিত হয়ে গেছে। বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাকি দুই ম্যাচে নিজেদের ঝালাই করে নেওয়ার পালা। সে পথেই হাঁটছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

আজ শুক্রবার (১০ মে, ২০২৪) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে খেলাটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিং করবে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশে এসেছে তিন পরিবর্তন। ১০ মাস পর টি-টোয়েন্টি খেলতে নামছেন সাকিব আল হাসান। সবশেষ খেলেছেন ১০ জুলাই, ২০২৩ আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে।

ইনজুরির সঙ্গে লড়াই করা সৌম্য সরকার এসেছেন লিটন দাসের পরিবর্তে। শ্রীলঙ্কার বিপক্ষে ইনজুরিতে পড়েছিলেন এই অলরাউন্ডার। এ ছাড়া মোহাম্মদ সাইফউদ্দিনের পরিবর্তে একাদশে রাখা হয়েছে মোস্তাফিজুর রহমানকে। আইপিএল খেলে সিরিজের আগে ফিরলেই তাকে প্রথম তিন ম্যাচের দলের রাখেনি ম্যানেজমেন্ট।

সিরিজ জিতলেও গত তিন ম্যাচে বাংলাদেশের ব্যাটিং আপ টু দ্যা মার্ক ছিল না। এই ম্যাচের আগে তাসকিন আহমেদ জানিয়েছেন, বাংলাদেশ ব্যাটিং অ্যাপ্রোচ বদলে নামতে চায়। 

আমরাও বুঝছি যে আমাদের প্রত্যাশামাফিক শুরুটা হচ্ছে না, এটা নিয়ে কাজ হচ্ছে। এবং আসলে সর্বোচ্চ চেষ্টা করা ছাড়া তো আসলে কোনো কিছুই হাতে নাই! চেষ্টা করে যাচ্ছি, আমি আশা করব সামনে আরও ভালো কিছু হবে এবং সামনের দুই ম্যাচও আগের তিন ম্যাচের চেয়ে বেটার ব্যাটিং হবে।

এদিকে জিম্বাবুয়ে একাদশে এসেছে দুই পরিবর্তন। জয়ের খোঁজে মরিয়া দলটি একাদশ থেকে বাদ দিয়েছে জয়লর্ড গাম্বি ও ক্রেইগ আরভিনকে। একাদশে ফিরেছেন রায়ান বার্ল ও রিচার্ড এনগারাভা।

বাংলাদেশ একাদশ:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজীদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, তানভীর ইসলাম, সৌম্য সরকার, জাকের আলী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, রিশাদ হোসেন ও তানজীম হাসান সাকিব।

জিম্বাবুয়ে একাদশ:
তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্ডে,  জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জংওয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা,  রিচার্ড নাগারভা ও ব্লেসিং মুজারাবানি।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়