ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ভারতীয় ক্রিকেটে শেষের পথে দ্রাবিড় অধ্যায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ১০ মে ২০২৪   আপডেট: ১৩:৫০, ১০ মে ২০২৪
ভারতীয় ক্রিকেটে শেষের পথে দ্রাবিড় অধ্যায়

দীর্ঘদিন ধরেই ভারতের কোচের পদে রয়েছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়। তবে তার সঙ্গে আর আগাতে চাচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এমনটাই ইঙ্গিত দিয়েছেন বোর্ডের সচিব জয় শাহ। খবরটি জানিয়েছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ।

ক্রিকবাজ জানিয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের সদস্য সচিব জয় শাহ বিষয়টি খোলাসা করেছেন। দলের কোচের দায়িত্ব দেশীয় কেউ আর থাকছেন না ইঙ্গিত দিয়ে জয় শাহ বলেছেন, ‘রাহুলের (দ্রাবিড়) মেয়াদকাল আগামী জুন পর্যন্ত। সে আবেদন করতে পারবে। এটা করতে তার কোনো বাধা নেই।’

জানা গেছে, তিন বিভাগেই কোচ নিয়োগ দিবে ভারত। প্রধান কোচ ছাড়াও নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হবে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচের। তবে সর্বপ্রথমেই নিয়োগ দেওয়া হবে প্রধান কোচ। তার পরামর্শের ভিত্তিতে বাকি কোচদের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে।

বেশ কয়েক বছর ধরে দেশি কোচ দিয়েই দল পরিচালনা করছে ভারত। ঘুরেফিরে রবি শাস্ত্রী, অনিল কুম্বলে ও রাহুল দ্রাবিড়কেই দেখা গেছে। এবার এই পদে বৈচিত্র্য আনতে চায় তারা। তাই দেশি কোচদের পাশাপাশি বিদেশি কোচদেরও সুযোগ থাকছে। 

যদি সেরকম কিছু হয়, তাহলে সেরকম কিছু হলে ভারতের কোচ হিসেবে দ্রাবিড় অধ্যায় শেষের পথেই ধরে নেওয়া যায়। জয় শাহ এটাও জানিয়েছেন, নতুন কোচকে দীর্ঘমেয়াদের জন্য দায়িত্ব দেওয়া হবে। প্রাথমিক অবস্থায় সেটা তিন বছর হবে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়