ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

রোনালদোর গোলে ডার্বি জিতল জুভেন্টাস

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৮, ১৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদোর গোলে ডার্বি জিতল জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক : জুভেন্টাস ও তোরিনো। দুটি ক্লাবই তুরিনের। শনিবার রাতে ডার্বিতে মুখোমুখি হয়েছিল দুই নগরপ্রতিদ্বন্দ্বি। গেল ২৩ বছরে মাত্র একবার জুভেন্টাসকে হারানো তোরিনো শনিবার নিজেদের মাঠে বেশ ভালো ফুটবল খেলেছে। কিন্তু একটিমাত্র ভুল তাদের পরাজয়ের স্বাদ দিয়েছে।

ঘরের মাঠে প্রথমার্ধে জুভেন্টাসের মতো দলকে জালের নাগাল পেতে দেয়নি। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৯ মিনিট পর্যন্ত নিজেদের জাল অক্ষুন্ন রাখে তোরিনো। কিন্তু এরপর গোলরক্ষকের এক ভুলে পেনাল্টি হজম করে স্বাগতিকরা। এ সময় জুভেন্টাসের কিয়েলিনি মাঝমাঠ থেকে বলের দখল নিয়ে সামনে এগিয়ে যান। ডি বক্সের সামনে তার কাছ থেকে বলের দখল নেন তোরিনোর ফরোয়ার্ড সিমনি জাজা। তিনি বল বাড়িয়ে দেন গোলরক্ষকের দিকে। এ সময় সেই বলের দখল নিতে ছুটে যান জুভেন্টাসের মারিও মানজুকিচ। গোলরক্ষক ও তার মধ্যে সংঘর্ষ হয়। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল আদায় করে নেন রোনালদো। অবশ্য রোনালদোর নেওয়া শট বামদিকে ঝাপিয়ে পড়ে হাতে লাগিয়েছিলেন তোরিনোর বদলি গোলরক্ষক ইকাজো। ক্ষিপ্রগতির বলতার হাতে লেগেও জালে আশ্রয় নেয়।

এ সময় রোনালদো এক প্রকার তেড়ে গিয়ে তোরিনোর গোলরক্ষককে শরীর দিয়ে ধাক্কা দেন। সেটার শাস্তিস্বরূপ হলুদ কার্ডও দেখেন সিআরসেভেন। জুভেন্টাসের হয়ে এটা ছিল রোনালদোর ১১তম গোল। যা তাকে যৌথভাবে সিরি’আ লিগের সর্বোচ্চ গোলদাতার আসনে বসিয়েছে। রোনালদোর এটা ১১তম গোল হলেও জুভেন্টাসের ছিল ৫০০০তম গোল। এরপর অবশ্য আর কোনো গোল হয়নি। রোনালদোর গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

 



এই জয়ের ফলে ১৬ ম্যাচের ১৫টিতে জিতে ও ১টিতে ড্র করে ৪৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির সঙ্গে জুভেন্টাসের পয়েন্টের পার্থক্য ১১!

ম্যাচ শেষে রোনালদো বলেন, ‘খুবই কঠিন একটা ম্যাচ ছিল। কঠিন প্রতিপক্ষের বিপক্ষে কঠিন পিচে খেলতে হয়েছে আমাদের। মাঠ খুব একটা ভালো ছিল না। তারপরও আমি মনে করি আমরা ভালো খেলেছি এবং জয়টা আমাদের প্রাপ্য ছিল।’



রাইজিংবিডি/ঢাকা/১৬ ডিসেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়