ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

পিঙ্কির ৬ রানের আক্ষেপ, ফেরদৌসি-জয়ার ঘূর্ণিজাদু 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ১৭ মে ২০২৪   আপডেট: ১৯:০৬, ১৭ মে ২০২৪
পিঙ্কির ৬ রানের আক্ষেপ, ফেরদৌসি-জয়ার ঘূর্ণিজাদু 

মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি রুপালি ব্যাংক ক্রীড়া পরিষদের ফারজানা হক পিঙ্কি। তবে বাংলাদেশ আনসার ও ভিডিপির বিপক্ষে পিঙ্কির ব্যাটে ভর করে শেষ হাসি হেসেছে রুপালি ব্যাংক।

দিনের আরেক ম্যাচে মেহেরুন নেসা জয়ার ঘূর্ণিতে সিটি ক্লাবের বিপক্ষে জয় পেয়েছে কলাবাগান ক্রীড়া চক্র। সিটির ফেরদৌসি ঘূর্ণি জাদু দেখালেও দল শেষ পর্যন্ত হেরেছে ব্যাটারদের ব্যর্থতায়। 

ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে শুক্রবার বিকেএসপির ৩ নম্বর মাঠে মুখোমুখি হয় রুপালি ব্যাংক ও বাংলাদেশ আনসার। টস জিতে ব্যাটিং করতে নেমে আনসার ৯ উইকেটে ২১১ রান করে। তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে ৪৬.৩ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় রুপালি ব্যাংক। 

১২৩ বলে ৯৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন পিঙ্কি। তার ইনিংসে চারের মার ছিল ৬টি আর ছয়ের মার ১টি। তার সঙ্গে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ৩৬ রানে অপরাজিত ছিলেন। ৫৯ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন লতা মণ্ডল। আনসারের হয়ে ১টি করে উইকেট নেন ফাহিমা খাতুন-রিতু মনি। 

এর আগে সুলতানার ফিফটিতে ভর করে ২১২ রানের লক্ষ্য দেয় আনসার। ৮৮ বলে ৭৬ রানের অপরাজিত থাকেন সুলতানা। এ ছাড়া আরবিন তানি ৩৬, আয়শা আক্তার জুনিয়র ২৯ রান করেন। রুপালির হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন পূজা চক্রবর্তী।

বিকেএসপির চার নম্বর মাঠে সিটির বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ১৮৮ রানে অলরাউট হয় কলাবাগান। তাড়া করতে নেমে মাত্র ১২৩ রান করতে পারে সিটি। ৬৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কলাবাগান।

জয়ার ঘূর্ণির সামনে সিটির ব্যাটারদের যেন কোনো জবাব ছিল না। মিষ্টি রানি ৩৪ ও মিশু খান ৩২ রান করেন। ১৮ রান করেন কামরুন নাহার। আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘর পেরোতে পারেননি। ৪০ রান দিয়ে জয়া একাই নেন ৪ উইকেট। 

এর আগে ফাতেমা তুজ জোহরার ফিফটিতে ভর করে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে কলাবাগান। ৭০ বলে ৫২ রান করেন ফাতেমা। এ ছাড়া জান্নাতুল ফেরদৌসি ২৭, বিথি পারভিন ৩১ রান করেন। সিটির হয়ে ৩০ রান দিয়ে ৪ উইকেট নেন ফেরদৌসি।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ