ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

ব্রডময় দিনে বিপাকে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২২, ২৬ জুলাই ২০২০  

স্টুয়ার্ড ব্রড ব্যাট হাতে ১০ নম্বরে ৯ চার ও ১ ছক্কায় ৬২ রান করেন। এরপর বল হাতে ১০ ওভারে মাত্র ১৭ রান দিয়ে নেন ২টি উইকেট। ব্রডময় দিনে বিপাকে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের করা ৩৬৯ রানের জবাবে সফরকারীরা ১৩৭ রান তুলতেই হারিয়ে বসেছে ছয়-ছয়টি উইকেট। দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের চেয়ে এখনো তারা ২৩২ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন অধিনায়ক জ্যাসন হোল্ডার (২৪) ও শন ডোরিচ (১০)। তারা দুজন আজ রোববার তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

তার আগে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলে প্রথম দিন শেষ করা ইংল্যান্ড শনিবার বাকি ৬টি উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে ১১৫ রান যোগ করতে পারে। আগের দিন ৯১ রান নিয়ে অপরাজিত থাকা অলি পোপ আজ কোনো রান যোগ না করেই গ্যাব্রিয়েল জেসাসের বলে বোল্ড হন। ৫৮ রান নিয়ে আগের দিন অপরাজিত থাকা জস বাটলার ৬৭ রান করে গ্যাব্রিয়েলের দ্বিতীয় শিকারে পরিণত হন।

এরপর দ্রুত উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে যান ব্রড। ৪৫ বল খেলে ৯ চার ও ১ ছক্কায় ৬২ রান করেন। তাকে যোগ্য সহায়তা দেন ডম বেস। তিনি ৫৫ বল খেলে করেন ১৮ রান। শেষ পর্যন্ত ১১১.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩৬৯ রানে থামে ইংল্যান্ডের ইনিংস।

বল হাতে কেমার রোচ ৪টি, রোস্টন চেজ ২টি, গ্যাব্রিয়েল ২টি ও জ্যাসন হোল্ডার ১টি উইকেট নেন।

এরপর ব্যাট করতে নেমে জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ড ব্রড, জোফরা আর্চার ও ক্রিস ওকসের পেস তোপের মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ১ রানে প্রথম, ৪৪ রানে দ্বিতীয়, ৫৮ রানে তৃতীয়, ৫৯ রানে চতুর্থ, ৭৩ রানে পঞ্চম ও ১১০ রানে ষষ্ঠ উইকেট হারায় তারা।

ক্রেইগ ব্রেথওয়েট ১, জন ক্যাম্পবেল ৩২, শেই হোপ ১৭, শামারহ ব্রুকস ৪, রোস্টন চেজ ৯ ও জারমেইন ব্লাকউড ২৬ রান করে আউট হন। সেখান থেকে জুটি বেঁধে ৪৭.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলে দিন শেষ করে আসেন হোল্ডার ও ডোরিচ।

 

ঢাকা/আমিনুল

রাইজিং বিডি

সর্বশেষ

পাঠকপ্রিয়