ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেসির সঙ্গে চুক্তি সেরেই ফেলেছিল চেলসি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ১৬ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:২৯, ১৬ অক্টোবর ২০২০
মেসির সঙ্গে চুক্তি সেরেই ফেলেছিল চেলসি!

স্ট্যামফোর্ড ব্রিজে লিওনেল মেসিকে নীল জার্সিতে কল্পনা করুন তো? ছয় বছর আগে এমনটা হলেও হতে পারতো। আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির খুব কাছে ছিল চেলসি। প্রিমিয়ার লিগ ক্লাবে আসার জন্য বার্সেলোনার সুপারস্টারকে রাজি করে ফেলেছিলেন তখনকার কোচ হোসে মরিনহো। ইতালিয়ান ব্রডকাস্টার স্কাই স্পোর্ত ইতালিয়ার সাংবাদিক ও ট্রান্সফার মার্কেট বিশেষজ্ঞ জিয়ানলুকা ডি মারজিও এ দাবি করেছেন।

সম্প্রতি লা লিগা ক্লাবকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছিলেন মেসি। কিন্তু ৭০ কোটি ইউরো রিলিজ ক্লজের জটিলতায় থাকতে হচ্ছে আরও একটি মৌসুম। তবে এবারই প্রথম নয়, ২০১৪ সালেও ন্যু ক্যাম্প ছাড়ার পথে ছিলেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড। ওই সময় তার রিলিজ ক্লজ ছিল ২৫ কোটি ইউরো। সেটা পরিশোধ করে প্রত্যেক মৌসুমে ৫ কোটি পাউন্ড বেতনে তার সঙ্গে চুক্তি করতে চেয়েছিল ব্লুরা। যাকে ‘ট্রান্সফার মার্কেট ইতিহাসে সবচেয়ে বড় অজানা গল্প’ বলে অভিহিত করেছেন ডি মারজিও।

২০১৩ সালে মেসির পরিবারের বিরুদ্ধে স্প্যানিশ সরকারের কর ফাঁকির তদন্ত চলার মধ্যে দুই পক্ষের আলোচনা হয়েছিল। এই ঝামেলায় দেশ ছাড়তে চেয়েছিলেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী। ট্রান্সফার মার্কেটের অব্যক্ত গল্পগুলো নিয়ে ডি মারজিওর লেখা বই গ্র্যান্ড হোটেল কালকিওমেরকাতোতে এসব উন্মোচিত হয়েছে। এই সাংবাদিক জানান, মেসিকে রাজি করাতে ভিডিও কল করেছিলেন মরিনহো।

ব্যক্তিগতভাবে সম্মতিও দিয়েছিলেন মেসি। কিন্তু তার বাবা ও এজেন্ট হোর্হে এবং সাবেক সতীর্থ ডেকোর কারণে এই চুক্তি হতে গিয়েও ‘সাবানের বুদবুদের মতো ফেটে বাতাসে উধাও হয়ে গিয়েছিল’।

বইতে আরও দাবি করা হয়, চেলসির আগে একই শর্তে মেসিকে নিতে চেষ্টা করেছিল রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু বার্সেলোনায় তার অবস্থানের কারণে ওই প্রস্তাব ফিরিয়ে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়