Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

দ্বিতীয় পাঁচে রাকিমের ‘উচ্ছ্বাস’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ১৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২১:২৭, ১৩ ফেব্রুয়ারি ২০২১
দ্বিতীয় পাঁচে রাকিমের ‘উচ্ছ্বাস’

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে রাকিম কর্নওয়ালের ঘূর্ণিতে কেঁপেছে বাংলাদেশ। পাঁচজন ব্যাটসম্যানকে পাঠিয়েছেন সাজঘরে। গতকাল দ্বিতীয় দিন এক উইকেটের সঙ্গে আজ শনিবার তৃতীয় দিন চার উইকেট নিয়ে টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন এই স্পিনার।

অচেনা পরিবেশে প্রতিপক্ষের মাটিতে পাঁচ উইকেট যে কোনো বোলারের জন্যই গর্বের। তাই উচ্ছ্বাসের কোনো কমতি ছিল না দিন শেষে। রাকিম বলেন, ‘পাঁচ উইকেট পাওয়া সব সময়ই ভালো অনুভূতি। আমি দলকে জয়ের জন্য ভালো একটি অবস্থানে নিয়ে গেছি, এটি একটি ভালো অনুভূতি।

‘আমি উপভোগ করছি। যে কেউ বাংলাদেশে এসে পাঁচ উইকেট নেওয়াটা উপভোগ করবে’-আরও যোগ করেন রাকিম।

চলমান টেস্টসহ চার ম্যাচের ছোট টেস্ট ক্যারিয়ারে রাকিম প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়েছেন আফগানিস্তানের বিপক্ষে। রশিদ খানদের বিপক্ষে এক ইনিংসে ৭৫ রান দিয়ে নিয়েছেন ৭ উইকেট। পুরো ম্যাচে ১০ উইকেট। এটাই তার সেরা বোলিং ফিগার এখন পর্যন্ত। সর্বমোট উইকেট নিয়েছেন ২৩টি।

দ্বিতীয় দিন অধিনায়ক মুমিনুল হককে ফিরিয়ে দলকে এগিয়ে দিয়েছিলেন। আজ তৃতীয় দিনের শুরুতে মোহাম্মদ মিথুনকে ফেরান। একে একে তুলে নেন মুশফিক-লিটনের উইকেট। এই দুজন ছিলেন সেট ব্যাটসম্যান। বাংলাদেশ দলের চার বিশেষজ্ঞ ব্যাটসম্যানকেই ঘূর্ণিতে কুপোকাত করেন।

রাকিম জানান ঠিক জায়গায় বল ফেলেই সাফল্য পান। ‘আমি পরিকল্পনামাফিক ঠিক জায়গায় বল করেছি এবং অপেক্ষা করেছি বাংলাদেশ ব্যাটসম্যানদের ভুলের জন্য’-এভাবেই বলেছেন রাকিম।

তৃতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজ এগিয়ে আছে ১৫৪ রানে। হাতে আছে ৭ উইকেট। আজ শেষ বিকেলে খেলতে নেমে দ্রুত ৩ উইকেট হারিয়ে ফেললেও ম্যাচের বিবেচনায় এখনো এগিয়ে আছে সফরকারীরা।

কী ভাবছেন রাকিম? ‘আমার মনে হয় আমরা একটু এগিয়ে চালকের আসনে আছি। কালকের দিনটি গুরুত্বপূর্ণ। আমাদের কালকের প্রথম ঘণ্টায় ভালো ব্যাটিং করতে হবে এবং লাঞ্চে আমরা পর্যবেক্ষণ করতে পারব আমরা বাংলাদেশকে কত রানের টার্গেট দিতে পারি’-এভাবেই বলেন রাকিম।

উইন্ডিজের চোখ ৪০০ রানের লিডে। এই স্পিনার বলেন, ‘এখনই বলা যাচ্ছে না। আমাদের সেটি সকালে পর্যবেক্ষণ করতে হবে। আমি যেরকম বললাম, লাঞ্চে আমরা সুবিধাজনক অবস্থানে থাকলে আমরা একটি সুবিধাজনক টার্গেট দিতে পারব। আমার মনে হয় ৪০০ এর উপরে যেকোনো টার্গেটই আমাদের জন্য সুবিধাজনক হবে।’

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়