Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৩ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৮ ১৪২৭ ||  ১৮ রজব ১৪৪২

জাতীয় দলের ডাকে পিএসএল ছাড়লেন গেইল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ২৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:০৭, ২৩ ফেব্রুয়ারি ২০২১
জাতীয় দলের ডাকে পিএসএল ছাড়লেন গেইল

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরের দুটি ম্যাচ খেলে দেশে ফিরে গেলেন ক্রিস গেইল। শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলের হয়ে খেলতে ক্যারিবিয়ান দ্বীপে ফিরতে হয়েছে এই বিধ্বংসী ব্যাটসম্যানকে।

এই বছরের পিএসএলে গেইল খেলছিলেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। আগামী ৩ মার্চ থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থাকায় পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ছাড়তে হলো তাকে। এখনও এই সিরিজের দল ঘোষণা করেনি ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। তবে ধারণা করা হচ্ছে, জাতীয় দলে গেইলকে প্রত্যাবর্তনের সুযোগ করে দিতে তাকে ডেকেছেন নির্বাচকরা।

পিএসএল ছাড়ার কারণে দুঃখ প্রকাশ করে গেইল বলেছেন, ‘এটা দুঃখজনক যে আমাকে পিএসএল ছাড়তে হলো, কারণ আমি পুরো মৌসুম খেলতে চেয়েছিলাম। পিএসএলে আধিপত্য বিস্তার করতে ও ভক্তদের আনন্দের উপলক্ষ্য এনে দিতে চেয়েছিলাম আমি। তবে লাহোরে দ্বিতীয় ভাগে খেলতে আমি মরিয়া।’

ওয়েস্ট ইন্ডিজের হোম টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে ৮ মার্চ। আর পিএসএলের লিগ পর্ব চলবে ১৬ মার্চ পর্যন্ত। তাতে করে গেইল কোয়েটার হয়ে টুর্নামেন্টের শেষ দিকে ফের খেলতে পারবেন।

প্রথম দুই ম্যাচ হারলেও গেইল ফর্মে ছিলেন। করাচি কিংসের বিপক্ষে দলের উদ্বোধনী ম্যাচে ২৪ বলে করেন ৩৯ রান এবং পাকিস্তান ছাড়ার আগের দিন লাহোর কালান্দার্সের বিপক্ষে ৪০ বলে ৬৮ রানের ঝড় তোলেন। দল আবারও শক্তিশালী হয়ে ফিরবে আশাবাদী উইন্ডিজ ব্যাটসম্যান, ‘দুটি হার আমরা চাইনি। কিন্তু কেবল টুর্নামেন্টের শুরু। আশাবাদী যে আমরা এই দুই ম্যাচের হার ভুলে শক্তিশালী হয়ে ফিরবো।’

শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে জায়গা পেলে গেইল প্রায় দুই বছর পর জাতীয় দলের জার্সি গায়ে দেবেন। শেষবার তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেন ২০১৯ সালের আগস্টে ভারতের বিপক্ষে। আর একই বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়