ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

রাউলকে পেছনে ফেললেন লেভানদোভস্কি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২১  
রাউলকে পেছনে ফেললেন লেভানদোভস্কি

লাৎসিওর সেন্টার ব্যাক মাতেও মুসাচ্চিও বল ব্যাকপাস দিতে চেয়েছিলেন গোলকিপার পেপে রেইনাকে। কিন্তু বল পৌঁছানোর আগেই তা দখল করেন বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি এবং স্প্যানিশ গোলকিপারকে ফাঁকি দিয়ে লক্ষ্যভেদ করেন। তাতে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলের মালিক হন ব্যালন ডি’অর জয়ী পোলিশ তারকা।

রোমে শেষ ষোলোর প্রথম লেগে মাত্র ৯ মিনিটে গোলমুখ খোলেন লেভানদোভস্কি। এটি ছিল তার চ্যাম্পিয়নস লিগে ৭২তম গোল। রিয়াল মাদ্রিদ লিজেন্ড রাউলকে পেছনে ফেলে তিনে এখন তিনি। এখন তার উপরে শুধু জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো (১৩৪) ও বার্সেলোনা তারকা লিওনেল মেসি (১১৯)। রিয়ালের স্ট্রাইকার করিম বেনজেমা ৬৯ গোল করে পঞ্চম স্থানে।

একই দিনে সর্বকনিষ্ঠ ইংলিশ খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগে গোলের রেকর্ড গড়েছেন জামাল মুসিয়ালা। ২০১৯ সালে চেলসির যুব একাডেমি থেকে বায়ার্নে যোগ দেন ১৭ বছর বয়সী এই মিডফিল্ডার। কোনও জার্মান ক্লাবের হয়ে ইউরোপিয়ান শীর্ষ মঞ্চে সর্বকনিষ্ঠ গোলদাতাও তিনি। সাবেক বার্সা ফরোয়ার্ড বোহানের পর দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে নকআউটে গোল করেন মুসিয়ালা।

বায়ার্নের এই জয়ে একটি রেকর্ডের মালিক হয়েছেন জশুয়া কিমিখ। প্রথম ৫০ চ্যাম্পিয়নস লিগ ম্যাচে সর্বোচ্চ ৩৮টি জয় পেয়েছেন তিনি। পেছনে ফেলেছেন একই সময়ের মধ্যে ৩৬ জয় পাওয়া থমাস মুলার ও কাসেমিরোকে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়