Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

হিমালয়ান ক্রিকেটে ডি ভিলিয়ার্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ২৮ মার্চ ২০২১  
হিমালয়ান ক্রিকেটে ডি ভিলিয়ার্স

হিমালয় কন্যা নেপালের ক্রিকেটেও এবার পা রাখতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটিং লিজেন্ড এবি ডি ভিলিয়ার্স। সেপ্টেম্বর-অক্টোবরে হতে যাওয়া নেপালের টি-টোয়েন্টি প্রতিযোগিতা এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) অংশ নিচ্ছেন তিনি। করোনাভাইরাসের কারণে স্থগিত হয়েছিল গত আসরটি।

হিমালয়ান রাজ্যের এই ক্রিকেট লিগের মহাতারকা হতে যাচ্ছেন টি-টোয়েন্টিতে ৯১১১ রানের মালিক ডি ভিলিয়ার্স। ইউনিভার্স বস ক্রিস গেইলেরও খেলার কথা। গত বছর পোখরা রাইনোসের সঙ্গে চুক্তি করেছিলেন তিনি। এর আগে ২০১৮-১৯ মৌসুমে কেভিন ও’ব্রায়েন, পল স্টার্লিং, রোহান মুস্তফা, রোয়েলফ ফন ডার মারউই ও রিচার্ড লেভির মতো বিদেশি খেলোয়াড়রা খেলেছিলেন।

এভারেস্ট প্রিমিয়ার লিগে ডি ভিলিয়ার্স খেলতে সম্মতি দিয়েছেন বলে নিশ্চিত করেছেন টুর্নামেন্টের ম্যানেজিং ডিরেক্টর আমির আখতার। ক্রিকেটিং নেপালকে তিনি বলেছেন, ‘বৈশ্বিক ক্রিকেটে নেপালকে তুলে ধরতে ইপিএলের জন্য শীর্ষ আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে আসতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। আগের মৌসুমে এবি ডি ভিলিয়ার্সকে আনার চেষ্টা করেছিলাম, কিন্তু আসতে পারেননি। এই আসরে এখানে খেলতে সম্মতি দিয়েছেন। যদি কোনও সমস্যা না হয় তিনি নিশ্চিতভাবে টিইউ গ্রাউন্ডে খেলতে যাচ্ছেন।’

আসন্ন মৌসুমে ডি ভিলিয়ার্সকে পেতে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নামবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ললিতপুর প্যাট্রিয়টসের মালিক কিশোর মহারাজন দিলেন সেই আভাস, ‘আমি মনে করি এবি ডি ভিলিয়ার্সের মতো খেলোয়াড়ের পেছনে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি ছুটবে। আমরা জানি আমাদের মতো অন্য দলগুলোও তাকে পেতে চেষ্টা করছে। আমরা আমাদের ফ্র্যাঞ্চাইজিতে তাকে পাওয়ার আশা করছি।’

আসন্ন আসরে পোখরা রাইনোস ও ললিতপুর প্যাট্রিয়টস ছাড়াও অংশ নেবে ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্স, চিতওয়ান টাইগার্স, বিরাটনগর ওয়ারিয়র্স ও কাঠমান্ডু কিংস একাদশ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়