Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

শুভাগত ঝড় ম্লান করে নায়ক মাহেদী

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ২৪ জুন ২০২১   আপডেট: ১৫:৪৩, ২৪ জুন ২০২১
শুভাগত ঝড় ম্লান করে নায়ক মাহেদী

লং অফে আকবরের আলীর দারুণ চারে গাজী গ্রুপ ক্রিকেটার্সের জয়সূচক রান এলো। কিন্তু এই জয়ের ভিত গড়ে দিয়েছেন ওপেনিংয়ে নেমে ইনিংসের শেষ ওভারে আউট হওয়া মাহেদী হাসান। মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে তার ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি ইনিংসে তিন উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

বৃহস্পতিবার (২৪ জুন) সকালে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান করে মোহামেডান।  মাহেদীর হার না মানা মানসিকতায় খেলা নান্দনিক ইনিংসে ৩ বল বাকি থাকতে জয়ের দেখা পায় গাজী গ্রুপ।

ডিপ এক্সট্রা কাভার কিংবা লং অফ-লং অনে একের পর এক শট খেলে মোহামেডান বোলারদের তটস্থ রেখেছিলনে মাহেদী। সৌম্য সরকার, মাহমুদউল্লাহ ও মুমিনুল হকরা যখন আসা যাওয়ার মিছিলে মাহেদী তখন অবিচল-অটল। তার এমন দৃড়তায় (৫৮ বলে ৯২) শেষ হাসি হাসে গাজী।

আগের ইনিংসে শুভাগত হোমের ৩১ বলে ৫৯ রানের ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর দিতে পারে মোহামেডান। পরের ইনিংসে মোহামেডান অধিনায়ককে শুধু ছাপিয়ে গেলেন না; এনে দিলেন জয়। অথচ নায়ক হতে পারতেন শুভাগত; ব্যাটিংয়ের পাশে বল হাতেও নিয়েছেন ২ উইকেট! কিন্তু আজ দিনটি যে ছিল মাহেদীর!

১৯তম ওভারে রুয়েল মিয়াকে ডিপ এক্সটা কাভারে ছয়ের পরের বলেই লং অফে চার। এর পরের ডাবলস নিয়ে গেলেন নব্বইয়ের ঘরে। আশা জাগিয়েছিলেন চলমান লিগের তৃতীয় সেঞ্চুরির। যদিও রানের ব্যবধান ছিল কম। ১১ চারে ও ৩টি ছয়ের মারে ক্যারিয়ার সেরা ইনিংস খেলা মাহেদী সাজঘরে ফেরেন ইয়াসিন আরাফাত মিশুর বলে এলবিডব্লিউ হয়ে।

পরপর মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ ও ইয়াসির আলি রাব্বি সাজঘরে ফিরলে জেগেছিল গাজীর হারের শঙ্কা। তবে শেষ পর্যন্ত মাহেদীর ব্যাট কথা বলায় দুর্ভাগ্য নিয়ে মাঠ ছাড়তে হয়নি। এর আগে মাহেদীর ক্যারিয়ার সেরা ইনিংস ছিল অপরাজিত ৬৮। এবার নিজেকে ছাড়িয়ে গিয়ে পেয়েছেন ম্যাচ সেরার পুরষ্কারও।

মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আসিফ হাসান। ২টি করে উইকেট নেন শুভাগত ও ইয়াসিন।

সুপার লিগে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে একটি জয়ও পায়নি মোহামেডান। সাদাকালো শিবির যেন নিজেদের হারিয়ে খুঁজছে। প্রথম পর্বে ১১ রাউন্ড শেষে সুপার লিগে ওঠা মোহামেডান পয়েন্ট টেবিলেও অবনমন ঘটেছে। প্রথম পর্বে চতুর্থ স্থানে থাকলেও এখন দলটি নেমেছে দুই ধাপ নিচে। পয়েন্ট ১৫ ম্যাচে ১৩!

অন্যদিকে চার ম্যাচ খেলে ২টিতে জয় ও ১টিতে পরাজিত হয় মাহমুদউল্লাহরা। আরেকটি ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়। ১৭ ম্যাচ শেষে দলের পয়েন্ট ১৭। পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে রয়েছে তারা। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়