ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

ওয়ালটন-ফুটভলি প্রতিযোগিতার কর্মশালা অনুষ্ঠিত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:৩০, ৮ সেপ্টেম্বর ২০২১
ওয়ালটন-ফুটভলি প্রতিযোগিতার কর্মশালা অনুষ্ঠিত

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ফুটভলি অ্যাসোসিয়েশনের আয়োজনে চলতি মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতা-২০২১’।

এই প্রতিযোগিতা মাঠে গড়ানোর আগে আজ বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে পল্টনস্থ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে ফুটভলি প্রতিযোগিতার রেফারি ও কোচদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে রেফারি ও কোচদের পাশাপাশি অর্ধশতাধিক খেলোয়াড় অংশ নেন। প্রশিক্ষণ শেষে তাদের মধ্য থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে অনুষ্ঠিত হয় একটি প্রদর্শনী ম্যাচ।

এই প্রশিক্ষণ কার্যক্রম ও প্রদর্শনী ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটভলি অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ঝর্ণা আক্তার। উপস্থিত ছিলেন ফুটভলি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আজম আলী খান। প্রশিক্ষণ কার্যক্রমে সভাপতিত্ব করেন মো. গোলাম সবুর (অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, ঢাকা মেট্রোপলিটন)।

প্রশিক্ষণ কার্যক্রমে জানানো হয় ফুটভলি অনেকটা ভলিবলের মতো খেলা। কোর্টও ভলিবলের মতো। যেটা খেলা হয় পা, বুক ও মাথা দিয়ে। দলে মোট চারজন খেলোয়াড় থাকে। তাদের মধ্যে দুজন খেলার সুযোগ পান। মোট তিন টাচের মধ্যে বল অপর কোর্টে পাঠাতে হয়। মোট তিন থেকে পাঁচ সেটে খেলা হয়। প্রত্যেক সেটে ১৮ পয়েন্ট থাকে। কোনো দল তিন সেটের মধ্যে পর পর দুই সেটে জয়ী হলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

 মোট ৭ জন প্রশিক্ষণ রেফারি ও কোচদের এই প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন।

এই প্রশিক্ষণ কর্মশালার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। আর অনলাইন পার্টনার ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়