ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ভারতের বিশ্বকাপ দলে পন্ত, দুবে, স্যামসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ৩০ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:৩৬, ৩০ এপ্রিল ২০২৪
ভারতের বিশ্বকাপ দলে পন্ত, দুবে, স্যামসন

শেষ পর্যন্ত শুভমান গিলের সুযোগ হলো না ভারতের বিশ্বকাপ দলে। কঠিন পরিস্থিতিতে দাঁড়িয়ে ছিলেন সহ অধিনায়ক হার্দিক পান্ডিয়াও। কিন্তু তার ওপর ভরসা করেছেন নির্বাচকরা।

মঙ্গলবার যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারত ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। যে দলে জায়গা হয়েছে ঋষভ পন্ত. শিভাম দুবে ও সানজু স্যামসনের। শুভমান গিলকে রাখা হয়নি সেরা ১৫ জনের দলে। তবে তাকে রিজার্ভ হিসেবে রেখেছে বিসিসিআই। তার সঙ্গে আছেন রিংকু সিং, খলিল আহমেদ ও আবেশ খান।

এই দলে সবচেয়ে বড় চমক লোকেশ রাহুলের না থাকা। টিম কম্বিনেশনের কারণেই যে রাহুল নেই তা বোঝা যাচ্ছে। রোহিত শর্মা ভারতকে নেতৃত্ব দেবেন। সবকটি বিশ্বকাপ খেলা একমাত্র ভারতীয় ক্রিকেটার তিনি।

বিশ্বকাপের স্কোয়াডে জোর আলোচনা ছিল উইকেট কিপারের জায়গা নিয়ে। দৌড়ে ছিলেন অনেকেই। ২০২২ সালের ডিসেম্বরে গুরুতর দুর্ঘটনার পর আইপিএল দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন হয় ঋষভ পন্থের। তেমনই দৌড়ে ছিলেন ঈশান কিষাণ ও জীতেশ শর্মাও। সকলকে ছাপিয়ে আইপিএলে বিধ্বংসী পারফর্ম করা পন্তকেই বেছে নিয়েছে নির্বাচক প্রধান অজিত আগরকার। স্যামসনকে রাখা হয়েছে দ্বিতীয় কিপার হিসেবে।

বিরাট কোহলিকে নিয়ে দল ঘোষণার আগে তীব্র আলোচনা ছিল। কিন্তু মাস্টারব্লাস্টার ব্যাটসম্যানকে ঠিকই সাথে নিয়ে যাচ্ছে ভারত। এছাড়া শিভাব দুবে গত কয়েক বছর ধরেই দুর্দান্ত পারফর্ম করে আসছেন। ছোট ফরম্যাটের ভয়ংকর ক্রিকেটার তিনি। ইনিংসের মাঝপথে ঝড় তোলাই তার কাজ। চেন্নাইয়ের হয়ে দারুণ করার পর এবার জাতীয় দলে রান ফোয়ারা ছুটানোর পালা তার।

পেস আক্রমণ সামলানোর জন্য রয়েছেন জসপ্রীত বুমরাহ, আর্শদীপ সিং এবং মোহাম্মদ সিরাজ। সঙ্গে আছেন হার্দিক পান্ডিয়াও। আইপিএলে সিরাজ ও হার্দিক ফর্মে নেই। কিন্তু তাদের দুজনকেই দলে রেখেছে বোর্ড।

উল্লেখ্য, ভারত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের এ-গ্রুপে রয়েছে। যুগ্ম আয়োজক যুক্তরাষ্ট্রের সঙ্গে এই গ্রুপে রয়েছে পাকিস্তান, কানাডা ও আয়ারল্যান্ড। ভারত তাদের চারটি গ্রুপ ম্যাচই খেলবে যুক্তরাষ্ট্রে।

ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), সানজু স্যামসন (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ ক্রিকেটার- শুভমান গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ ও আবেশ খান।
 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ