ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

দ. আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা, নতুন মুখ দুই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ৩০ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:৩০, ৩০ এপ্রিল ২০২৪
দ. আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা, নতুন মুখ দুই

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আজ মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। এই দলকে প্রথমবারের মতো বিশ্বকাপে নেতৃত্ব দিবেন এইডেন মার্করাম। ৯ মাস পর দলে ফিরেছেন পেসার আনরিখ নরকিয়া। এছাড়াও দলে আছে দুই নতুন মুখ। তারা হলেন ব্যাটসম্যান রায়ান রিকেলটন ও পেসার ওট্টনেল বার্টম্যান।

রিকেলটন এসএ-২০ এর দ্বিতীয় আসরে কেপটাউনের হয়ে ৫৮.৮৮ গড়ে ৫৩০ রান করে সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছিলেন। অন্যদিকে বার্টম্যান ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সানরাইজার্স ইস্টার্ন কেপের হয়ে আট ম্যাচে ১৮ উইকেট নিয়েছিলেন। এবং বর্তমানে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে।

এছাড়াও বিশ্বকাপ দলে রয়েছে কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলারের মতো অভিজ্ঞ ও ট্রিস্টান স্টাবসের মতো প্রতিশ্রুতিশীল খেলোয়াড়।

দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণের নেতৃত্ব দেবেন কাগিসু রাবাদা ও নরকিয়া। তাদের সঙ্গে আছেন মার্কো জানসেন ও জেরাল্ড কোয়েৎজে। আর বিজর্ন ফরচুইন, কেশব মহারাজ ও তাবরাইজ শামসির মতো তারকা স্পিনাররা।

পেস জুটি নান্দ্রে বার্গার ও লুঙ্গি এনগিদিকে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে রাখা হয়েছে।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা রয়েছে ‘ডি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, বাংলাদেশ ও নেপাল। ৩ জুন প্রথম ম্যাচে তারা শ্রীলঙ্কার মুখোমুখি হবে। এরপর ৮ জুন লড়বে নেদারল্যান্ডসের বিপক্ষে। ১০ জুন খেলবে বাংলাদেশের সঙ্গে। আর ১৫ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ নেপাল।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল:
এইডেন মার্করাম (অধিনায়ক), ওট্টনিল বার্টম্যান, জেরাল্ড কোয়েৎজে, কুইন্টন ডি কক, বিজর্ন ফরচুইন, রিজা হেনড্রিকস, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, অ্যানরিখ নরকিয়া, কাগিসু রাবাদা, রায়ান রিকেলটন, ট্রিস্টান স্টাবস ও তাবরাইজ শামসি।
ভ্রমণ রিজার্ভ: নান্দ্রে বার্গার ও লুঙ্গি এনগিদি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়