ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

আর্চার-জর্ডানকে রেখে চ্যাম্পিয়ন ইংল্যান্ডের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ৩০ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:১৮, ৩০ এপ্রিল ২০২৪
আর্চার-জর্ডানকে রেখে চ্যাম্পিয়ন ইংল্যান্ডের দল ঘোষণা

লম্বা সময় ধরে কুনুইর ইনজুরিতে ভোগা জোফরা আর্চারকে রেখে বিশ্বকাপের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার ক্রিস ডর্জানকেও। ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা বাহাতি স্পিনার টম হার্টলি। তবে আজ মঙ্গলবার বিকেলে ঘোষিত দলে জায়গা হয়নি ক্রিস ওকসের। তার না থাকা ও জর্ডানের ফেরা ইংল্যান্ড দলের চমক।

আর্চার সবশেষ ২০২৩ সালের মার্চে খেলেছিলেন ইংল্যান্ডের হয়ে। এক বছরেরও বেশি সময় ধরে ইনজুরি থেকে সেরে উঠে ডাক পেলেন জাতীয় দলে। অলরাউন্ডার জর্ডানও সবশেষ খেলেছিলেন ২০২৩ সালের সেপ্টেম্বরে।

ব্যাটসম্যানদের তালিকায় জস বাটলার, উইল জ্যাক, ফিল সল্ট ও জনি বেয়ারস্টো আছেন টপ অর্ডারে। অভিজ্ঞ মঈন আলীর সঙ্গে মিডল অর্ডারে বাম হাতে ব্যাট করে অবদান রাখার সুযোগ পাবেন বেন ডাকেট। লোয়ার অর্ডারে হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টন ও স্যাম কারান নিজেদের সামর্থ্য দেখাবেন।

বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দলে আছেন আদিল রশিদ ও টম হার্টলি। পেস আক্রমণে থাকবেন আর্চার, মার্ক উড ও রিস টপলে।

আগামী ৩১ মে ইংল্যান্ড দল ক্যারিবিয়ান দীপপুঞ্জের উদ্দেশ্যে যাত্রা করবে। বার্বাডোজে তাদের প্রথম ম্যাচ ৪ জুন স্কটল্যান্ডের বিপক্ষে। এরপর ‘বি’ গ্রুপে তাদের অন্যান্য ম্যাচে ৮ জুন অস্ট্রেলিয়া, ১৪ জুন ওমান ও ১৫ জুন নামিবিয়ার বিপক্ষে খেলবে।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড:
জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, উইল জ্যাকস, জনি বেয়ারস্টো, বেন ডাকেট, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি (সহ-অধিনায়ক), স্যাম কারান, ক্রিস জর্ডান, টম হার্টলি, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড ও রিস টপলে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়