ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

চেলসির সাবেক কোচ কন্তে এখন টটেনহ্যামের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ২ নভেম্বর ২০২১  
চেলসির সাবেক কোচ কন্তে এখন টটেনহ্যামের

নুনো এস্পিরিতো সান্তোকে বরখাস্ত করার পর তার শূন্যস্থান পূরণে বেশি সময় নেয়নি টটেনহ্যাম হটস্পার। যার নাম বেশি শোনা যাচ্ছিল, সেই আন্তোনিও কন্তে ফিরলেন ইংলিশ প্রিমিয়ার লিগে। মেয়াদ বাড়ানোর সুযোগ রেখে চেলসির সাবেক ইতালিয়ান কোচের সঙ্গে দেড় বছরের চুক্তি করেছে তারা।

গত জুনে নুনো উত্তর লন্ডন ক্লাবের দায়িত্ব পান। মাত্র চার মাস পর ১৭ ম্যাচেই শেষ হয় টটেনহ্যাম অধ্যায়। তার জায়গা পূরণে তিন বছর পর আবারো ইংল্যান্ডে ফিরলেন কন্তে।

ইংলিশ ক্লাব চেলসিকে প্রিমিয়ার লিগ ও এফএ কাপ জেতানো কন্তে মঙ্গলবার সকালে নতুন দলের সঙ্গে সাক্ষাৎ করেন।

আনন্দচিত্তে কন্তে ক্লাবের ওয়েবসাইটে বলেন, ‘কোচিংয়ে ফিরতে পেরে আমি খুব আনন্দিত আর সেটা আবারো প্রিমিয়ার লিগের কোনো ক্লাবে করতে পারা বিশাল ব্যাপার। টটেনহ্যাম হটস্পারের আছে স্টেট অব আর্ট ফ্যাসিলিটিস, বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়াম। দলের সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে।’

২০১১ সালে কোচিংয়ে ফিরে জুভেন্টাসের সঙ্গে স্মরণীয় সময় কাটান কন্তে। তুরিনে টানা তিনটি সিরি আ শিরোপা জিতেছিলেন, ১৫১ ম্যাচে ১০২ জয়ের স্বাদ পেয়ে নতুন চ্যালেঞ্জে যুক্ত হন। ইতালি জাতীয় দলের দায়িত্ব নিয়ে ২৫ ম্যাচ ডাগআউটে ছিলেন, দলকে ইউরো ২০১৬ তে কোয়ার্টার ফাইনালে তোলেন।

প্রতিযোগিতা শেষে চেলসিতে যোগ দিয়ে অভিষেক মৌসুমেই প্রিমিয়ার লিগ জিতেছিলেন। আর বিদায় নেওয়ার আগে পান এফএ কাপ। এক বছর ফুটবল থেকে দূরে ছিলেন, ২০১৯ এর গ্রীষ্মে ফিরেন নিজের জন্মশহরের ক্লাব ইন্টার মিলানে। সেখানেও জাদুকরী ছোঁয়া, গত মৌসুমে লিগ শিরোপা জেতে ইন্টার। তবে আর্থিক সঙ্কটের কারণে পারস্পরিক সমঝোতা করে বিদায় নেন।

কোচ হিসেবে কন্তের নামের পাশে ৮টি ট্রফি। ইতালি ও ইংল্যান্ডে বর্ষসেরা কোচেরও মর্যাদা পেয়েছেন তিনি। এবার টটেনহ্যামের ভাগ্য কন্তে বদলাতে পারেন কি না দেখা যাক!

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়