ঢাকা     বুধবার   ১০ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৬ ১৪২৯ ||  ১১ মহরম ১৪৪৪

সেই ক্যাচ নিয়েই আক্ষেপে পুড়ছেন বাবর 

ক্রীড়া প্রতিবেদক, দুবাই থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০০, ১২ নভেম্বর ২০২১   আপডেট: ০২:০৩, ১২ নভেম্বর ২০২১
সেই ক্যাচ নিয়েই আক্ষেপে পুড়ছেন বাবর 

ম্যাচের শুরু থেকেই দারুণভাবে খেলছিল পাকিস্তান। আগে ব্যাটিং করে লড়াকু পুঁজিও গড়েছিল। কিন্তু ভাগ্য সহায় না হলে যা হয়। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৫ উইকেটে হেরে গেছে উড়তে থাকা পাকিস্তান। 

ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বাবর বলেন, ‘আমরা যেভাবে শুরু করেছিলাম, আমাদের লক্ষ্য অনুযায়ী আমরা রান পেয়েছি। কিন্তু রান তাড়ার শেষ দিকে আমরা তাদের অনেক সুযোগ দিয়েছি। আমরা যদি ওই ক্যাচটি ধরতে পারতাম তাহলে ভিন্ন কিছু হতো।’

টস হেরে আগে ব্যাটিং করে পাকিস্তান ৪ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে। টার্গেটে খেলতে ৬ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া। 

শেষ ৯ বলে অস্ট্রেলিয়ার জয়ের প্রয়োজন ছিল ২০ রান। শাহিন শাহ আফ্রিদির বলে ১৯তম ওভারের দ্বিতীয় বলে মিড উইকেটে উড়িয়ে মারেন ম্যাথু ওয়েড। কিন্তু বল তালুবন্দি করতে ব্যর্থ হন ওখানে থাকা ফিল্ডার হাসান আলী। এরপর সমীকরণ দাঁড়ায় ৯ বলে ১৮ রান। ওয়েড যেন রূপ নেন অতিমানবীয়। টানা ৩ বলে ৩ ছয় মেরে ম্যাচই শেষ করে দেন তিনি। ওয়েড অপরাজিত ছিলেন ১৭ বলে ৪১ রান করে। 

পাকিস্তানের এই বিশ্বকাপটা ছিল দুর্দান্ত। সুপার টুয়েলভে ভারতকে ১০ উইকেটে উড়িয়ে শুরু। এরপর একের পর এক জয়। পাকিস্তান যেন অপ্রতিরোধ্য। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নাম লেখায় সেমিফাইনালে। কিন্তু শেষ চারে এসে ধাক্কা খায় অজিদের কাছে। 

তবে অধিনায়ক বাবর আজম তার দলের খেলা নিয়ে সন্তুষ্ট। দর্শকদের সমর্থন নিয়ে খুশি পাকিস্তান অধিনায়ক। বলেন, ‘যেভাবে আমরা এই টুর্নামেন্টে খেলেছি, অধিনায়ক হিসেবে আমি সন্তুষ্ট। আমি প্রত্যাশা করি আমরা আমাদের ভুলগুলো থেকে শিখবো। ক্রিকেটাররা প্রত্যেকে তাদের কাজ করেছে। যেভাবে আমাদের দর্শকরা সমর্থন দিয়েছে, আমরা তা উপভোগ করেছি।’

/রিয়াদ/এনএইচ/

সর্বশেষ

পাঠকপ্রিয়