ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

ফাইনাল হারের পর সিরিজ হারলো নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ২০ নভেম্বর ২০২১  
ফাইনাল হারের পর সিরিজ হারলো নিউ জিল্যান্ড

প্রথম ম্যাচের পর শুক্রবার রাতে ভারতের কাছে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও হার মেনেছে নিউ জিল্যান্ড। রাঁচিতে কিউইরা আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে। জবাবে ১৬ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় ভারত। তাতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয় স্বাগতিকদের। এর মধ্য দিয়ে বিশ্বকাপের ফাইনালে হারার পর প্রথম টি-টোয়েন্টি সিরিজ হারলো ব্ল্যাক ক্যাপসরা।

টস হেরে নিউ জিল্যান্ড আগে ব্যাট করতে নেমে ভালোই করছিল। এক সময় মনে হয়েছিল রান ১৭০-১৮০ হয়ে যাবে। কিন্তু ডেথ ওভারে ভারত দারুণ নিয়ন্ত্রিত বোলিং করে। তাতে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রানের বেশি করতে পারেনি সফরকারীরা। ব্যাট হাতে টপ অর্ডারের ব্যাটসম্যানরা রান পেয়েছেন। তার মধ্যে মার্টিন গাপটিল ১৫ বলে ৩১, ড্যারিল মিচেল ২৮ বলে ৩১, মার্ক চ্যাপম্যান ১৭ বলে ২১ ও গ্লেন ফিলিপস ২১ বলে ৩৪ রান করেন।

বল হাতে ভারতের হার্শাল প্যাটেল ৪ ওভারে ২৫ রান দিয়ে ২টি উইকেট নেন। 

জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে লোকেশ রাহুল ও রোহিত শর্মা ১১৭ রান তুলে নিউ জিল্যান্ডকে ম্যাচ থেকে ছিটকে দেন। এরপর রাহুল ৪৯ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬৫ রান করে টিম সাউদির বলে আউট হন। ১৩৫ রানের মাথায় রোহিতকেও ফেরান তিনি। ৩৬ বলে ১ চার ও ৫ ছক্কায় ৫৫ রান করে যান অধিনায়ক। এরপর ঋষভ পন্ত ৬ বলে ২ ছক্কায় অপরাজিত ১২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে ১১ বলে ১২ রানে অপরাজিত থাকেন ভেঙ্কটেশ আয়ার।

ম্যাচসেরা নির্বাচিত হন হার্শাল প্যাটেল।

আগামীকাল রোববার কলকাতার ইডেন গার্ডেনে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ভারত-নিউ জিল্যান্ড।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়