ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

মেসিকে অভিনন্দন জানালেন লেভানডোভস্কি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ৩০ নভেম্বর ২০২১  
মেসিকে অভিনন্দন জানালেন লেভানডোভস্কি

গত বুন্দেসলিগা মৌসুমে মাত্র ২৯ ম্যাচ খেলে ৪১ গোল করে জার্ড মুলারের (৪০ গোল) দীর্ঘদিনের রেকর্ড ভাঙেন বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডোভস্কি। তা আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসিকে হারানোর জন্য যথেষ্ট হয়নি। ২৮ বছর পর আর্জেন্টিনাকে প্রথম শিরোপা জয়ে নেতৃত্ব দিয়ে সপ্তম ব্যালন ডি’অর জিতেছেন বার্সেলোনার সাবেক ফরোয়ার্ড, পেলেন নিকটতম প্রতিদ্বন্দ্বীর কাছ থেকে অভিনন্দন।

২০২০ সালের ফিফা বর্ষসেরা হয়েছিলেন লেভানডোভস্কি। গতবার বাতিল হওয়া ব্যালন ডি’অরের জন্যও ছিলেন ফেভারিট। ৩৩ বছর বয়সী পোলিশ স্ট্রাইকার এবারো ছিলেন দৌড়ে। কিন্তু আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ী নায়ক মেসির সঙ্গে পারলেন না। ৩৩টি ভোটের ব্যবধানে হেরে দ্বিতীয় হয়েছেন লেভানডোভস্কি। অবশ্য বর্ষসেরা স্ট্রাইকার হয়েছেন তিনি।

সোমবার প্যারিসে জমকালো আয়োজনে মেসি সপ্তম ব্যালন ডি’অর হাতে নেন। ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ডের কাছে হেরে যাওয়ার পর লেভানডোভস্কি সোশ্যাল মিডিয়ায় নিজের প্রতিক্রিয়া জানান।

বায়ার্নের তারকা স্ট্রাইকার লিখেছেন, ‘লিওনেল মেসি, ব্যালন ডি’অর জয়ীকে অভিনন্দন জানিয়ে শুরু করতে চাই। আমি প্রত্যেক সাংবাদিকদের ধন্যবাদ জানাই, যারা আমাকে ভোট দিয়েছিলেন এবং বিশ্বাস করি ২০২১ সালে আমার অর্জনগুলো ছিল গুরুত্বপূর্ণ।’

সেরা স্ট্রাইকার হয়ে লেভানডোভস্কি বললেন, ‘আমি বর্ষসেরা স্ট্রাইকারের পুরস্কার পেলাম এবং কোনো খেলোয়াড় শক্তিশালী দল ও বিশ্বস্ত ভক্তদের ছাড়া একটি ব্যক্তিগত অর্জনও পায় না। আর আমার ক্ষেত্রেও এটা আলাদা কিছু নয়।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়