ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

বিসমাহর লড়াই ছাপিয়ে অস্ট্রেলিয়ার সহজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ৮ মার্চ ২০২২   আপডেট: ১৩:১৩, ৮ মার্চ ২০২২
বিসমাহর লড়াই ছাপিয়ে অস্ট্রেলিয়ার সহজ জয়

হাফ সেঞ্চুরি করে বিসমাহর অন্যরকম উদযাপন

ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স করলেও বিসমাহ মারুফের মুখের হাসি উধাও। নারী ওয়ানডে বিশ্বকাপে তার লড়াই ছাপিয়ে পাকিস্তানকে ৭ উইকেটে হারাল অজিরা।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ শুরু করা অস্ট্রেলিয়া টানা দ্বিতীয় জয় পেল। আর ভারতের পর তাদের কাছেও হারল পাকিস্তান।

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টস জিতে ফিল্ডিং নেয় অস্ট্রেলিয়া। ১৩তম ওভারেই ৪৪ রানে পাকিস্তানের ৪ উইকেট তুলে নেয় তারা। তারপর বিসমাহ দারুণ প্রতিরোধ গড়েন আলিয়া রিয়াজকে নিয়ে। পঞ্চম উইকেটে নিজেদের বিশ্বকাপ ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ ৯৯ রানের জুটি গড়েন তারা।

আলিয়া ৫৩ রানে আউট হলেও ৭৮ রানে অপরাজিত ছিলেন বিসমাহ। খাদের কিনার থেকে উঠে দাঁড়িয়ে পাকিস্তান ৬ উইকেটে ১৯০ রানের সম্মানজনক স্কোর করলেও তা খুব একটা কঠিন ছিল না অস্ট্রেলিয়ার জন্য।

২০১৩ সালে সবশেষ শিরোপা জয়ী দল অ্যালিসা হিলির ইনিংস সেরা পারফরম্যান্সে জিতে যায় ৩৪.৪ ওভারেই। ৩ উইকেট হারিয়ে তারা করে ১৯৩ রান।

রাচেল হেনেস (৩৪) ও অধিনায়ক মেগ ল্যানিংকে (৩৫) নিয়ে দুটি ষাটোর্ধ্ব জুটি গড়েন হিলি। উদ্বোধনী জুটি ছিল ৬০ রানের, দ্বিতীয় উইকেটে আসে ৬৩ রান।

দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি হিলি। ৭৯ বলে ৭ চারে ৭২ রান করে আউট হন লক্ষ্য থেকে ৩৮ রান দূরে থাকতে। জয়ের ভিত গড়ে দিয়ে মাঠ ছাড়েন তিনি। এলিসে পেরি ও বেথ মুনি শেষ করে আসেন। তাদের অবিচ্ছিন্ন ৪০ রানের জুটিতে সহজ জয় পায় অস্ট্রেলিয়া।

২৬ রানে পেরি ও মুনি ২৩ রানে অপরাজিত ছিলেন।

অস্ট্রেলিয়ার তিন উইকেটের মধ্যে সর্বোচ্চ দুটি নেন ওমাইমা সোহেল। বাকিটি পান নাশরা সান্ধু।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়