ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা গোল বেনজেমার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ৩১ মে ২০২২   আপডেট: ১৭:৫৯, ৩১ মে ২০২২
চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা গোল বেনজেমার

গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ১২৫ ম্যাচে গোল হয়েছে ৩৮০টি। সর্বোচ্চ ১৫ গোল করেছেন করিম বেনজেমা। চেলসির মাঠে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে তার হেড থেকে করা গোলটিই হয়েছে এবারের মৌসুম সেরা।

গ্রুপ পর্বে শাখতার দোনেৎস্কের বিপক্ষে সতীর্থ ভিনিসিউস জুনিয়রের করা গোলকে ছাপিয়ে উয়েফার টেকনিক্যাল অবজার্ভার প্যানেল ফরাসি ফরোয়ার্ডের গোলকে সেরা হিসেবে নির্বাচন করে।

স্ট্যামফোর্ড ব্রিজে ওই দিন অবিস্মরণীয় হ্যাটট্রিক করেছিলেন বেনজেমা। ৩-১ গোলে রিয়ালের জয়ের ম্যাচের তার করা প্রথম গোলটি সেরা নির্বাচিত হয়েছে। 

২১ মিনিটে ভিনিসিউসের সঙ্গে ওয়ান টু পাসের পর বেনজেমা বল বাড়িয়ে দেন বক্সের দিকে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এগিয়ে গিয়ে বাঁ দিক থেকে ক্রস করেন, দুর্দান্ত হেডে এদুয়ার্দ মেন্দিকে পরাস্ত করেন বেনজেমা। তিন মিনিট পর তিনি করেন দ্বিতীয় গোল। বিরতির পর ফিরেই শেষ পেরেক ঠুকে দেন চেলসির কফিনে। 

রিয়ালকে ১৪তম ট্রফি জেতানোর পথে স্মরণীয় এক সময় কাটান বেনজেমা। ২০০৯ সালে ক্লাবটিতে যোগ দেওয়ার পর থেকে প্রথমবার নিজের ক্যারিয়ারে চ্যাম্পিয়নস লিগের এক মৌসুমে গোলসংখ্যা নিয়ে গেলেন দুই অঙ্কের ঘরে। 

এর মধ্যে নকআউটেই যৌথভাবে সর্বোচ্চ ১০ গোল করেছেন তিনি। পিএসজির বিপক্ষে শেষ ষোলো ও চেলসির বিপক্ষে শেষ আটে করেন হ্যাটট্রিক। সেমিফাইনালেও ম্যানসিটির বিপক্ষে দুই লেগে করেন তিন গোল।

ফাইনালে গোল না পেলেও অনবদ্য পারফরম্যান্স দিয়ে চ্যাম্পিয়নস লিগের মৌসুম সেরা খেলোয়াড়ও হলেন বেনজেমা।

মৌসুম সেরা চ্যাম্পিয়নস লিগ একাদশেও জায়গা করে নিয়েছেন বেনজেমা, যেখানে তার সঙ্গে ভিনিসিউস ও পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। মাঝমাঠে চ্যাম্পিয়ন দলের লুকা মদরিচের সঙ্গে আছেন ম্যানসিটির কেভিন ডি ব্রুইন ও লিভারপুলের ফ্যাবিনিয়ো। ডিফেন্ডার লিভারপুলত্রয়ী ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড, ভার্জিল ফন ডাইক, অ্যান্ডি রবার্টসন ও চেলসির অ্যান্টনিও রুডিগার। গোলকিপার ফাইনালের ম্যাচসেরা থিবো কোর্তোয়া। 

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়